বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত মাসে আইসিসির বিশ্বকাপ লিগ ২-এ ৬ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন লামিচানে। প্রতি উইকেটের জন্য খরচ করেছেন মাত্র ৭.৩৮ রান, প্রতি ওভারে দিয়েছেন ২.১৭ রান করে। পাপুয়া নিউগিনির বিপক্ষে ১১ রানে ৬ উইকেট নিয়েছিলেন লামিচানে।

default-image

অন্যদিকে নাসুম সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স দিয়ে। সিরিজে সব মিলিয়ে ৮ উইকেট নিয়েছেন তিনি। এক ম্যাচে ১০ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। মালহোত্রার মনোনয়ন এসেছিল তাঁর রেকর্ড গড়া সেঞ্চুরি ও এক ওভারে ছয় ছক্কার পারফরম্যান্সের পর। সব মিলিয়ে বিশ্বকাপ ক্রিকেট লিগ ২-এ ৮৭ গড়ে ২৬১ রান করেছিলেন মালহোত্রা।

অন্যদিকে নাইট সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন তাঁর সতীর্থ চার্লি ডিন ও দক্ষিণ আফ্রিকার লিজেল লিকে টপকে। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ৪২.৮০ গড়ে ২১৪ রান করেছেন তিনি। সঙ্গে ৩টি উইকেটও নিয়েছিলেন। চতুর্থ ম্যাচে করেছিলেন ১০১ রান। নাইটের নেতৃত্বে ৪-১ ব্যবধানে সে সিরিজ জেতে ইংল্যান্ড।

default-image

এ বছরের শুরু থেকে প্রতি মাসে ছেলে ও মেয়েদের জন্য একজন করে সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি। তিনজনের সংক্ষিপ্ত তালিকা থেকে বাছাই করা হয় একজনকে। আইসিসির ভোটিং প্যানেলের সদস্য ও সমর্থকদের ভোটে নির্বাচিত হন ক্রিকেটাররা। গুরুত্ব বেশি পায় প্যানেলের ভোট। চূড়ান্ত হিসাবের ৯০ শতাংশই প্যানেলের।

নাসুমের আগে বাংলাদেশ থেকে আইসিসির মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছিলেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। মে মাসে মুশফিক ও জুলাই মাসে সাকিব সেরা ক্রিকেটার হয়েছিলেনও।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন