অ্যান্টিগায় প্রথম টেস্টে ব্যাটিং বিপর্যয়ে পড়ে হারের পর আগামীকাল থেকে সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। পদ্মা সেতু উদ্বোধন হবে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন। এমনিতে মাগুরার ছেলে সাকিব ব্যক্তিগতভাবেও রোমাঞ্চিত, এবার যে সড়কপথে তাঁর মাগুরা যাতায়াত সহজ হয়ে আসবে অনেকটাই।

default-image

ম্যাচের আগের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে পদ্মা সেতু নিয়ে সাকিব বলেছেন, ‘আমাদের দেশের জন্য অবশ্যই অনেক বড় ব্যাপার। আমি যেহেতু দক্ষিণাঞ্চলের মানুষ, সে দিক থেকে আমার জন্য আরও বড় ব্যাপার। আমি খুব রোমাঞ্চিত। এটা সামগ্রিকভাবে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে।’

এমনিতে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের টেস্ট সিরিজের সঙ্গে আনুষ্ঠানিকভাবেই জড়িয়ে আছে পদ্মা সেতুর নাম। ‘পদ্মা সেতু ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ’, বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের আনুষ্ঠানিক নাম। টেস্টে মাঠের পেরিমিটার বোর্ডে আছে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

এদিকে প্রথম টেস্ট বাংলাদেশে সম্প্রচার করা হয়নি কোনো টেলিভিশন চ্যানেলে। আইসিসি টিভিতে দুই ডলারের বিনিময়ে দেখতে হয়েছে অ্যান্টিগা টেস্ট। তবে দ্বিতীয় টেস্ট দেখা যাবে টিভিতে। আইসিসি টিভিতেও ম্যাচটি দেখা যাবে বিনা মূল্যে।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন