২০১৯ সালে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে মাহমুদউল্লাহ ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।
২০১৯ সালে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে মাহমুদউল্লাহ ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।ফাইল ছবি

খেলা ডেস্ক
জুলাই থেকেই অনুশীলন করছে নিউজিল্যান্ড দল। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত হতে এখনো দেরি কেন উইলিয়ামসনদের। এই সময়ে অবশ্য বসে থাকতে হচ্ছে না কিউই ক্রিকেটারদের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলছেন এক ঝাঁক কিউই ক্রিকেটার। সিপিএল শেষ হলেই শুরু হবে আইপিএল। সেখানেও নিউজিল্যান্ডের শীর্ষ ক্রিকেটাররা খেলবেন। এর মধ্যে অনেকেই পৌঁছে গেছেন এবারের আইপিএল ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে।

বিজ্ঞাপন

আইপিএলের পরেই শুরু হবে নিউজিল্যান্ড গ্রীষ্ম। এই গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে নিউজিল্যান্ড। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টির সিরিজ ছিল নিউজিল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ম্যাচের ব্যাপারে কিছু জানা যায়নি। এই দুই দলের সঙ্গেও দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা নিশ্চিত করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

default-image
আমাদের গ্রীষ্মে ক্রিকেট খেলার সম্ভাবনা আছে। সব যদি ঠিক থাকে আমরা মাঠে দর্শকও পেতে পারি। আমরা খুব রোমাঞ্চিত, পুরো বিশ্বজুড়ে খেলা আছে আমাদের। অনেক ক্রিকেট অপেক্ষা করছে আমাদের জন্য।
কেন উইলিয়ামসন, নিউজিল্যান্ড অধিনায়ক

উইলিয়ামসন অধীর অপেক্ষায় তাকিয়ে আছেন গ্রীষ্মের ক্রিকেটের দিকে। কদিন আগে কিউই অধিনায়ক বলেছেন, ‘চার মাস কারও সঙ্গে দেখা হয়নি। কোনো অনুশীলন নেই। এরপর আমরা অনেকদিন পর অনুশীলনে ফিরেছি। যাদের সঙ্গে দেখা হয়নি তাদের সঙ্গে অনেকদিন পর দেখা হয়। স্বাভাবিকতা আসতে থাকে, আমাদের জন্য যেটা ক্রিকেট খেলা। আমাদের গ্রীষ্মে ক্রিকেট খেলার সম্ভাবনা আছে। সব যদি ঠিক থাকে আমরা মাঠে দর্শকও পেতে পারি। আমরা খুব রোমাঞ্চিত, পুরো বিশ্বজুড়ে খেলা আছে আমাদের। অনেক ক্রিকেট অপেক্ষা করছে আমাদের জন্য।’

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের জার্সিতে খেলার আগে উইলিয়ামসন খেলবেন আইপিএলে, ‘আইপিএল ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা প্রতিযোগিতা। পুরো বিশ্ব টুর্নামেন্টটির জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। আশা করছি আমরা খেললে মানুষের মুখে হাসি ফুটবে। পুরো টুর্নামেন্টও পাচ্ছি আমরা। আমরা আমাদের জায়গা থেকে চেষ্টা করছি, খেলা শুরুর আগে কিছুটা প্রস্তুতিও নিয়েছি।’

আইপিএলকে শুরু থেকেই দুই হাতে স্বাগত জানিয়ে এসেছে নিউজিল্যান্ড। গত কয়েক বছর আইপিএলের সময় কোনো দ্বিপাক্ষিক সিরিজ রাখেনি নিউজিল্যান্ড বোর্ড। কিউই ক্রিকেটারদের আইপিএল খেলার জন্য কেন্দ্রীয় চুক্তিতেও ছাড় দিয়ে এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন