বাবরের নামে ভয়াবহ অভিযোগ তুলেছেন এক নারী।
বাবরের নামে ভয়াবহ অভিযোগ তুলেছেন এক নারী।ছবি : রয়টার্স

সংবাদটা চাঞ্চল্য সৃষ্টি করার মতোই। পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজমের বিরুদ্ধে উঠেছে গুরুতর অভিযোগ। তিনি এক নারীর সঙ্গে ১০ বছর প্রেম করে, বিয়ের কথা বলে অবশেষে তাঁকে প্রত্যাখ্যান করেছেন। সেই নারী গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে বাবরের বিরুদ্ধে যৌন হয়রানিরও অভিযোগ করেছেন।

নিজেকে পাকিস্তান অধিনায়কের স্কুলের সহপাঠী হিসেবে দাবি করেছেন সেই নারী। তাঁর দাবি, বাবরের কঠিন সময়ে তিনি তাঁর পাশে ছিলেন। বাবর তখনো তারকা হয়ে ওঠেননি। একজন উঠতি ক্রিকেটার হিসেবে তিনি তখন সুযোগের অপেক্ষায়। সেই সময় নাকি সেই নারী তাঁকে আর্থিকভাবেও সাহায্য করেছেন।

default-image

লাহোরের সংবাদ সম্মেলনে সেই নারী দাবি করেন, বাবর আর তিনি ছোটবেলা থেকেই শহরের গুলবার্গের একটি আবাসিক এলাকায় বাস করতেন। বেড়ে ওঠার একপর্যায়ে একে অন্যের সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়েন। ২০১০ সালে বাবর তাঁকে বলেছিলেন যে ২০১১ সালে তাঁরা কোর্টে রেজিস্ট্রেশন করে বিয়ে করবেন। কিন্তু তিনি সে কথা রাখেননি। ২০১২ সালে বাবর পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্বে দেন যুব বিশ্বকাপে। এরপর থেকেই তিনি তারকা হয়ে ওঠেন। ধীরে ধীরে ভুলে যান তাঁর পুরোনো ভালোবাসার কথা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অভিযোগকারী নারী বলেন, ‘আমি বাবরের ক্রিকেটার হয়ে ওঠার পেছনে অবদান রেখেছি। আমার বিউটি পারলারের অর্থ দিয়ে আমি তাঁকে সাহায্য করেছি। কিন্তু গত ১০ বছরে সে আমার অর্থের এক কানাকড়িও ফেরত দেয়নি।’

অভিযোগকারী নারী বলেন, বাবরের ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও পুলিশকে অভিযোগ করেও কোনো ফল তিনি পাননি।

বাবর আজম এ মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ক্রিকেট দুনিয়ায় অনেকেই তাঁকে ভারতের বিরাট কোহলির সঙ্গে তুলনা করেন। ক্রিকেটে হালের শীর্ষ তারকা যেমন কোহলি, কেন উইলিয়ামসন, জো রুটদের সঙ্গেই আলোচিত হয় তাঁর নাম।

সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়ক হয়েছিলেন আগেই। সম্প্রতি বাবর পাকিস্তান টেস্ট দলেরও অধিনায়কত্ব পেয়েছেন। তার নেতৃত্বেই এ মুহূর্তে নিউজিল্যান্ড সফর করছে পাকিস্তান। সেখানে গিয়েও নানা সমস্যার মধ্যে আছে পাকিস্তান দল। করোনার মধ্যে নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে অভিযুক্ত হয়েছে তারা। করোনা পরীক্ষায় ৭ জন ক্রিকেটার পজিটিভ হওয়ার পর থেকে তাঁদের ওপর চাপ আরও বেড়েছে। এ মুহূর্তে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকা পাকিস্তান ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১৮ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে।

বিজ্ঞাপন
খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন