বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ প্রাইম ব্যাংকের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই অর্ধশত করেছেন। তামিমের সামনে শতক হাঁকিয়ে ম্যাচ শেষ করে আসার সুযোগ ছিল। কিন্তু ৮৫ বলে ৯০ রান করে পারভেজ রসুলের বলে আউট হয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তামিমের ইনিংসটি সাজানো ১০টি চার ও ৪টি ছক্কায়।

তবে বরাবরের মতো আজও প্রাইম ব্যাংকের ভালো শুরুর পেছনের নায়ক এনামুল হক। তামিম যখন শুরুতে সময় নিয়েছেন, তখন রান এসেছে এনামুলের ব্যাট থেকে। ৬৬ বলে  ৫২ রান করেছেন এনামুল। এটি এবারের ঢাকা লিগে এনামুলের অষ্টম ৫০ ছাড়ানো ইনিংস। দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ে রানতাড়ার বাকি আনুষ্ঠানিকতা সেরেছেন দুই অপরাজিত ব্যাটসম্যান শাহাদাত হোসেন (৫২) ও মোহাম্মদ মিঠুন (৩১)।

default-image

প্রাইম ব্যাংকের আমন্ত্রণে আগে ব্যাট করে শেখ জামাল অবশ্য ব্যাটিংয়ের জন্য আদর্শ কন্ডিশন পায়নি। দুই বাঁহাতি স্পিনার রকিবুল হাসান ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে দাঁড়াতেই পারেনি শেখ জামালের টপ অর্ডার। প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনই আউট বাঁহাতি স্পিনে।

১০৫ বল খেলে ৭১ রান করা নুরুল হাসানও ছিলেন বাঁহাতি স্পিনের শিকারের তালিকায়। সুপার লিগের প্রথম তিন ম্যাচেই ৫০ ছাড়ানো ইনিংস খেললেন নুরুল। প্রথম ম্যাচে ৭৩ ও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৩২ রানের পর আজকের ৭১। তবে জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম (২৯ বলে ১৪) আজও আউট হয়েছেন উইকেটে থিতু হয়ে।

টপ অর্ডার ব্যর্থ হলেও জাতীয় দলের আরেক ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ লড়াই করেছেন শেষ ওভার পর্যন্ত। ৫০তম ওভারে শরীফুল ইসলামের বলে আউট হওয়ার আগে ৩১ বলে ৪৭ রান করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরে চোট পাওয়া পেসার শরীফুল আজই প্রথম ম্যাচ খেললেন। প্রাইম ব্যাংকের ৮ উইকেটের জয়ের দিন ১০ ওভারে ৫৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন এ বাঁহাতি পেসার।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন