বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেমিকে সরাসরি বরখাস্ত করা হয়নি বলেই জানা গেছে। জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে রাখা হচ্ছে। ২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি। তাঁর অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। তবে সাম্প্রতিককালে জেমির কাজে সন্তুষ্ট হতে পারছিল না বাফুফে। তাঁর সঙ্গে চুক্তির শেষ হতে বাকি আরও এক বছর।

default-image

বসুন্ধরা কিংসকে পরপর দুই মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন ব্রুজোন। অন্তর্বর্তী দায়িত্ব এ স্প্যানিশ কোচকে বেশ ব্যস্তই থাকতে হবে। অক্টোবরে মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ তো আছেই, বাংলাদেশ জাতীয় ফুটবল দল আগামী নভেম্বরে শ্রীলঙ্কায় একটি চারদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেবে। সে টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ ছাড়াও অংশ নেবে মালদ্বীপ ও সিশেলস। অস্কার দায়িত্ব পালন করবেন সেখানেও। মাঝে কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বেও কোচ হিসেবে যাবেন এ স্প্যানিশ কোচ।

default-image

জেমিকে সাফ চ্যাম্পিয়নশিপের দায়িত্ব থেকে থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সদস্য সত্যজিৎ দাস রূপু বলেন, ‘জেমির সাম্প্রতিক পারফরম্যান্সের ফেডারেশন খুশি নয়। তাঁর ওপর আমাদের প্রত্যাশা আরও বেশি ছিল। সামনে সাফ চ্যাম্পিয়নশিপ। এটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে। সেখানে ভালো করতে চাই আমরা। সে লক্ষ্যেই ব্রুজোনকে দায়িত্ব দেওয়া হচ্ছে।

মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন