একপেশে ম্যাচে দুর্দান্ত জয় কোহলিদের

পাঞ্জাবকে ব্যাটে-বলে কোনো সুযোগ দেয়নি বেঙ্গালুরু। ছবি: এএফপি
পাঞ্জাবকে ব্যাটে-বলে কোনো সুযোগ দেয়নি বেঙ্গালুরু। ছবি: এএফপি

জমজমাট সব ম্যাচ। এবারের আইপিএলে শুরু থেকেই প্রতিটি ম্যাচে টান টান উত্তেজনা। এত এত উত্তেজনাতেও অনেকের অরুচি ধরে যেতে পারে। প্রতিদিন কি আর এত উত্তেজনা ভালো লাগে? টুর্নামেন্টের শেষভাগে এসে তাই হয়তো একদম একপেশে ম্যাচের দেখা মিলল। কিংস ইলেভেন পাঞ্জাবকে ১০ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেটাও ৭১ বল হাতে রেখে!

লোকেশ রাহুল, ক্রিস গেইল ও অ্যারন ফিঞ্চকে নিয়ে গড়া ব্যাটিং লাইনআপ। করুন নায়ার ও মার্কাস স্টয়নিসের মতো আরও দুজন আছেন দলে। সেই পাঞ্জাব দল ১৫ ওভার ১ বল খেলেই অলআউট। ১০ রানে শেষ উইকেট হারিয়ে ৮৮ রান তুলেই শেষ হয়েছে পাঞ্জাব। পাঁচ থেকে এগারোর ব্যাটসম্যানরা তো টেলিফোন নম্বর লিখলেন-২২৯০০৩১!

২৩ বলে ২৬ রান তোলা ফিঞ্চই দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৩ ছক্কায় রাহুলের ২১ আর গেইলের ১৮ রানে উদ্বোধনী জুটিতে ৩৬ রান এসেছিল। বাকি ৫২ রান তুলতেই ১০ উইকেট খুইয়েছে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করা দলটি। ২৩ রানে ৩ উইকেট পেয়েছেন উমেশ যাদব। তিন ব্যাটসম্যান হয়েছেন রানআউট।

৮৯ রান তাড়া করতে নেমে নিজেই ওপেনিংয়ে উঠে এসেছেন কোহলি। ২৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৮ রান করে দলকে জিতিয়েই ফিরেছেন। অন্যপ্রান্তে পার্থিব প্যাটেলও অধিনায়ককে অনুসরণ করেছেন। ২২ বলে ৪০ রান তোলার পথে ৭টি চার মেরেছেন পার্থিব প্যাটেল।

৭১ বলের বিশাল জয়ে রান রেটটা একটু ভালো হলেও এখনো পয়েন্ট টেবিলের সাতে বেঙ্গালুরু। প্লে অফ খেলতে চাইলে পরের দুই ম্যাচেও তাই জিততে হবে কোহলিদের।