প্রযুক্তির চোখে পর্তুগাল-মরক্কো ম্যাচের বিস্তারিত

ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে পর্তুগাল আজ মরক্কোকে ১-০ গোলে হারাল। এই জয়ে বি গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল পর্তুগাল। আর মরক্কো ২ ম্যাচ খেলেই বাড়ির পথ ধরল। শেষ ম্যাচ জিতলেও মরক্কোর আর আশা নেই।

অথচ মরক্কোর আধিপত্য ছিল স্পষ্ট। সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। অন্যদিকে গোলমুখে দুই শটের একটিই কাজে লাগিয়ে জিতে গেছে পর্তুগাল। তাদের যে একজন গোলশিকারি আছেন! মাত্র ৪ মিনিটে কর্নার থেকে পাওয়া গোলটি এরই প্রমাণ। এই গোল দিয়ে রোনালদো এ আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় চলে গেলেন শীর্ষে। দুই ম্যাচেই নামের পাশে ৪টি গোল তাঁর। আর দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে উজ্জ্বল হলো পর্তুগালের দ্বিতীয় রাউন্ডের আশা।

 রোনালদোর গোলটি থ্রিডিতে দেখুন:

আজকের ম্যাচের গোল ও শটগুলোর বল ট্র্যাকিং দেখুন। বিন্দুগুলোতে ক্লিক করলে বল ট্র্যাকিং রেখা চালু হবে। অন ও অফ টার্গেট শটগুলোর আক্রমণ দেখতে সেই ট্যাবে ক্লিক করুন:

মরক্কোর আধিপত্য ছিল স্পষ্ট। ম্যাচে পর্তুগাল শট নিয়েছে ১০টি, মরক্কো ১৫টি। মরক্কোর অন টার্গেট শট ৪টি। মরক্কো নিজেদের কপাল চাপড়াতে পারে। ১৫টি শটের ১০টিই ছিল বক্সের ভেতর থেকে। এত কাছে গোলমুখ পেয়েও ১১টি শটই তারা পাঠিয়েছে বাইরে! অথচ ৪টি শটের দুটিই অন টার্গেট ছিল পর্তুগালের। ম্যাচে দুই দলের মুখোমুখি পরিসংখ্যান দেখুন। আক্রমণ, রক্ষণের পরিসংখ্যান পেতে ট্যাবগুলো ক্লিক করুন:

ম্যাচে খেলোয়াড়দের ব্যক্তিগত পরিসংখ্যান দেখতে ওই খেলোয়াড়ের নামের ওপর ক্লিক করুন:

ম্যাচে খেলোয়াড়দের হিট ম্যাপ দেখতে সেই খেলোয়াড়ের নামের পাশের বক্সে ক্লিক করুন। ভিন্ন আরেক খেলোয়াড়ের হিট ম্যাপ দেখতে আগের খেলোয়াড়ের নামের পাশের বক্স আনমার্ক করতে হবে:

এখন পর্যন্ত টুর্নামেন্টে পর্তুগালের পাসের পরিসংখ্যান দেখুন:

এখন পর্যন্ত টুর্নামেন্টে পর্তুগালের আক্রমণের পরিসংখ্যান দেখুন:

এখন পর্যন্ত টুর্নামেন্টে পর্তুগালের রক্ষণের পরিসংখ্যান দেখুন: