পাশে পাচ্ছেন রোকুজ্জোকে, মেসি ফিরবেন?

আজ পরিবারকে পাশে পাওয়ার কথা মেসির। তাদের উপস্থিতি কি মেসিকে উজ্জীবিত করবে আজ? ছবি: ইনস্টাগ্রাম
আজ পরিবারকে পাশে পাওয়ার কথা মেসির। তাদের উপস্থিতি কি মেসিকে উজ্জীবিত করবে আজ? ছবি: ইনস্টাগ্রাম

বিশ্বকাপে মাঠে মাঠে তাঁর স্বামী আলো ছড়াবেন, আর গ্যালারিতে প্রেরণা জোগাতে থাকবেন রোকুজ্জো...এমনটাই ভেবেছিলেন অনেকে। রোকুজ্জো রাশিয়ায় আসার গুঞ্জনও ছিল। কিন্তু প্রথম দুটি ম্যাচ আন্তোনেল্লা রোকুজ্জো দেখেছেন আর্জেন্টিনা থেকেই। লিওনেল মেসিও আলো ছড়াননি। শোনা যাচ্ছে, আজ নাইজেরিয়ার ম্যাচের আগে নাকি তিন সন্তান নিয়ে রোকুজ্জো উড়ে আসছেন সেন্ট পিটার্সবার্গে।

বিশ্বকাপে আর্জেন্টিনার টিকে থাকা সুতোয় ঝুলছে, মেসির পারফরম্যান্সও ভীষণ সমালোচিত। আজ নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা–মরার ম্যাচে দলে খেলোয়াড়-কোচ দ্বন্দ্বের গুঞ্জনও ছড়িয়েছে বাতাসে। এর মাঝেই মেসিকে সেরা উপহার দিয়েছেন রোকুজ্জো, ভালোবাসাপূর্ণ একটা বার্তা। গর্বিত রোকুজ্জো লিখেছেন, মেসির কারণেই আজ তিনি বিশ্বের সবচেয়ে সুখী নারী! দুজনের একটা ছবি দিয়ে লিখেছেন, ‘শুভ জন্মদিন, প্রিয়। আমরা তোমাকে অনেক ভালোবাসি! তোমাকে ধন্যবাদ, আমাকে বিশ্বের সবচেয়ে সুখী নারী বানানোর জন্য। এমন একটা পরিবার দেওয়ার জন্য, যেটা আমাদের সবচেয়ে বড় সম্পদ। তোমার সুখ কামনা করছি, প্রিয়। সেটা এখনকার জন্য যেমন, চিরদিনের জন্যও।’ এবার জন্মদিনের আগে মুখের হাসি উধাও হয়ে যাওয়া মেসি এতে কিছুটা হলেও তৃপ্তি পেয়েছেন নিশ্চিত।

রোকুজ্জো আর্জেন্টিনা থেকে প্রথম দুটি ম্যাচ দেখায় কত গুঞ্জন! কখনো খবর আসে স্ত্রীর সঙ্গে মনোমালিন্য চলছে মেসির, তো ইতিউতি শোনা যায় মেসির পরিবারের সঙ্গেই বনিবনা হচ্ছে না রোকুজ্জোর। সেসবের উত্তর অবশ্য আর্জেন্টিনার টিভি ব্যক্তিত্ব সিন্থিয়া ফার্নান্দেজকে দিয়েছেন রোকুজ্জো। ফার্নান্দেজই জানিয়েছেন, তৃতীয় সন্তান চিরোর বয়স মাত্র তিন মাস, তাকে দেখাশোনার জন্যই ‘দুজনের যৌথ সিদ্ধান্তে’ আর্জেন্টিনায় থেকে গেছেন রোকুজ্জো। তবে পরিবর্তিত পরিস্থিতিতে শেষ ম্যাচের আগে আর দেশে থাকতে পারছেন না রোকুজ্জো।

মেসির পাশে ফিরছেন রোকুজ্জো। নাইজেরিয়ার বিপক্ষে আজ বাঁচা-মরার ম্যাচের আগেই মেসি ফেরেন কি না, এটাই সমর্থকদের জিজ্ঞাসা। নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্র দিয়ে শুরু বিশ্বকাপে পরের ম্যাচেই ক্রোয়েশিয়ার কাছে নাস্তানাবুদ হয়েছে আর্জেন্টিনা, মেসিও ফ্লপ। এবার স্ত্রীকে পেয়ে মেসি যদি তাঁর ‘মেসি’ রূপে ফেরেন!