ক্যারিবীয় সফরের শুরুতেই তামিম-মাহমুদউল্লাহর সেঞ্চুরি

সেঞ্চুরি করে ফিরছেন তামিম। ছবি: সংগৃহীত
সেঞ্চুরি করে ফিরছেন তামিম। ছবি: সংগৃহীত
>ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা ভালো হয়েছে বাংলাদেশের। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট মাঠে উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে তামিম-মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে ৮ উইকেটে ৪০৩ করেছে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা দুর্দান্তই হয়েছে বাংলাদেশের। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট মাঠে উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে প্রথম দিনেই বড় স্কোর গড়েছে বাংলাদেশ। ৮৪.২ ওভারে ৮ উইকেটে ৪০৩ তুলে দিন শেষ করেছে বাংলাদেশ।

কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে প্রস্তুতি ম্যাচে টসের মুহূর্তে। ছবি: সংগৃহীত
কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে প্রস্তুতি ম্যাচে টসের মুহূর্তে। ছবি: সংগৃহীত

টস জিতে ব্যাটিং করতে নামা বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। ২২ রানেই পড়ে গিয়েছিল ৩ উইকেট। তিনটি উইকেটই নিয়েছেন আলজারি জোসেফ। তবে জোসেফের তোপ ভালোভাবেই সামলেছেন তামিম, বাঁহাতি ওপেনার আগলে রেখেছিলেন এক প্রান্ত। চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসানের সঙ্গে গড়েন লম্বা জুটি।

জোসেফের চতুর্থ শিকার হওয়ার আগে সাকিব করে যান ৬৭ রান। অধিনায়ক ফিরে গেলেও তামিম লড়াইটা চালিয়ে যান মাহমুদউল্লাহর সঙ্গে। তুলে নেন সেঞ্চুরি। ১২৫ রানে তামিম অবসরে গেলে মাহমুদউল্লাহ ছোটেন সেঞ্চুরির দিকে। শেষ বিকেলে ১০২ রান করে মাহমুদউল্লাহও অবসরে যান। তার আগে বাংলাদেশ পেয়ে যায় ৪০৩ রানের বড় স্কোর।