'ওল্ড লেডি'দের এক রাতেই '১৫ লাখ' দিলেন রোনালদো

>
ক্রিস্টিয়ানো রোনালদোর এই ছবিতে লাইক পড়েছে ৫ লাখের বেশি। ছবি: জুভেন্টাসের ফেসবুক পেজ।
ক্রিস্টিয়ানো রোনালদোর এই ছবিতে লাইক পড়েছে ৫ লাখের বেশি। ছবি: জুভেন্টাসের ফেসবুক পেজ।

ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়ে বড় দান মেরেছে জুভেন্টাস। সামাজিক যোগাযোগমাধ্যমে এক রাতেই ক্লাবটির অনুসারীর সংখ্যা অকল্পনীয় হারে বেড়েছে

কেউ যদি গতকাল জুভেন্টাসের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর পেজ ঘুরে এসে থাকেন, একবার আজকেও সেগুলোতে একবার চোখ বুলিয়ে আসুন। আপনার নজর একটি জায়গায় আটকে যাবেই। সেটি হলো জুভেন্টাসের পেজগুলোর অনুসারী সংখ্যা।

রিয়াল মাদ্রিদ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে সদ্যই দলে ভিড়িয়েছে তুরিনের ‘ওল্ড লেডি’রা। আর এর মধ্যেই রোনালদো–জ্বরে কাঁপছে পুরো তুরিনবাসী। রোনালদোর জাদুতেই কিনা জুভেন্টাসের ফেসবুক, টুইটার পেজগুলোতে এক রাতেই অনুসারী বেড়েছে প্রায় ১৫ লাখ!

 টুইটারে জুভেন্টাসের অনুসারীর সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখে। নতুন অনুসারীর সংখ্যা প্রায় ১১ লাখ। ফেসবুকে দুই দিন আগেও জুভেন্টাসের পেজে লাইক ছিল ৩ কোটি ২৫ লাখ। গত দুই দিনে সেটি বেড়ে হয়েছে ৩ কোটি ৩০ লাখ। অর্থাৎ লাইকসংখ্যা বেড়েছে প্রায় ৫ লাখ।

ফেসবুকে জুভেন্টাসের ভেরিফাইড অ্যাকাউন্টে দেওয়া কোনো ছবিতে যেখানে টেনেটুনে ৪০ হাজার লাইক পড়ত, সেই একই পেজে জুভেন্টাসের লোগোর সামনে রোনালদোর ছায়ার এক ছবিতেই লাইক পড়েছে ৫ লাখের বেশি। রোনালদো এখানেও তাঁর সমর্থকদের চুম্বকের মতো টেনে এনেছেন।

রোনালদোকে দলে নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার অাগেই জুভেন্টাসের শেয়ারের দাম বেড়েছে প্রায় ৭ শতাংশ। সিরি ‘আ’র দর্শকসংখ্যাও যে এবার গণহারে বাড়বে, তার জন্য একটা ধন্যবাদ পেতেই পারেন রোনালদো।

মাঠের খেলায় তিনি জুভেন্টাসকে কতটুকু দেবেন, সেটি সময়ের হাতেই তোলা থাক, তবে রোনালদো দলে আসায় জুভেন্টাস কেবল দলগতভাবেই শক্তিশালী হলো না বরং রোনালদো ক্লাবের ব্র্যান্ড আরও উঁচুতে নিয়ে গেলেন।