রোনালদো আসতেই যাচ্ছেন দিবালা?

ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে জুভেন্টাস ছাড়ছেন দিবালা? রয়টার্স।
ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে জুভেন্টাস ছাড়ছেন দিবালা? রয়টার্স।
>ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নেওয়ার পর জুভেন্টাস–সমর্থকেরা পাওলো দিবালার সঙ্গে রোনালদোর দুর্দান্ত রসায়ন দেখার অপেক্ষায় ছিলেন। সেই অপেক্ষায় বুঝি জল ঢেলে দিতে চলেছে দিবালার দলবদলের গুঞ্জন। রোনালদো আসায় দিবালা ছাড়তে পারেন জুভেন্টাস।

গত মৌসুমেই জুভেন্টাসের ঐতিহাসিক ১০ নম্বর জার্সিধারীর মর্যাদা পেয়েছেন। তার আগের দুই মৌসুমে দুর্দান্ত খেলার পুরস্কার ছিল সেই জার্সি। কিন্তু মাত্র এক মৌসুমের ব্যবধানেই সম্ভবত শেষ হতে চলেছে দিবালা ও জুভেন্টাসের ১০ নম্বর জার্সির রসায়ন। দলবদলের বাজারে বড় গুঞ্জন, জুভেন্টাস ছাড়ছেন পাওলো দিবালা। কারণ? জুভেন্টাসের যে এখন আছেন ক্রিস্টিয়ানো রোনালদো!

বোমা ফাটানোর মতোই খবরটা দিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম। তাদের দাবি, ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদলই দিবালার জুভেন্টাস ছাড়ার কারণ হতে পারে। রোনালদোকে কিনতে রিয়াল মাদ্রিদকে ১০৫ মিলিয়ন ইউরো দিয়েছে জুভেন্টাস। রোনালদোর বেতন, বোনাস, বাসা ভাড়া ইত্যাদি মিলিয়ে পুরো চুক্তিটা গিয়ে ঠেকেছে ৩৪৫ মিলিয়ন ইউরোয়।

এই অঙ্কের অনেকটাই জুভেন্টাস তুলে ফেলতে পেরেছে রোনালদোর জার্সি বিক্রি করে। এ ছাড়া শেয়ারবাজারেও জুভেন্টাসের শেয়ারের দাম বেড়েছে প্রায় ৭ শতাংশ। কিন্তু তারপরও রোনালদোর দলবদলের যাবতীয় খরচ তুলতে হলে জুভেন্টাসকে স্কোয়াডের যেকোনো একজন তারকা খেলোয়াড় বিক্রি করে দিতে হবে। সেই খেলোয়াড়টি হতে পারেন আর্জেন্টাইন পাওলো দিবালা।

ইংলিশ ক্লাব লিভারপুল ওত পেতে বসে আছে পরিস্থিতির সর্বোচ্চ সুবিধা নেওয়ার জন্য। দিবালার জন্য ৯০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল থেকে দিবালার প্রতিনিধিদলের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে আর্জেন্টাইন টিভি চ্যানেল টিওয়াইসি স্পোর্টস।

রোনালদো রিয়াল ছেড়ে আসায় জুভেন্টাস আক্রমণের মূল নজর এখন এই পর্তুগিজের দিকেই থাকবে। লিভারপুল দিবালাকে নিজেদের দলের মধ্যমণি করে দল সাজাতে চায়, যা দিবালাকে জুভেন্টাস ছাড়তে প্রভাবিত করতে পারে। নেইমার, রোনালদোর দলবদলের গুঞ্জন সত্যি হয়েছে, দিবালার দলবদলও এখন গুঞ্জনের পর্যায়েই রয়েছে। কিন্তু গুঞ্জন সত্যি হতে কতক্ষণ!