হ্যাজার্ডের এক গোলে মুফতে টিভি পেলেন হাজারো বেলজিয়ান

হ্যাজার্ডের গোলে হাজারো বেলজিয়ান নিশ্চিত হন এবারের বিশ্বকাপ উপলক্ষে কেনা টিভিটা মুফতেই পাচ্ছেন। ছবি: রয়টার্স।
হ্যাজার্ডের গোলে হাজারো বেলজিয়ান নিশ্চিত হন এবারের বিশ্বকাপ উপলক্ষে কেনা টিভিটা মুফতেই পাচ্ছেন। ছবি: রয়টার্স।
>বিশ্বকাপ মানেই চারদিকে লোভনীয় সব অফার। বেলজিয়ামের এক টেলিভিশন বিক্রয়কারী প্রতিষ্ঠান এবার ঘোষণা করেছিল বেলজিয়াম পনেরোর বেশি গোল করলে নতুন টিভির ক্রেতাদের টাকা ফিরিয়ে দেওয়া হবে

এবারের রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ানরা খুব করে চাইছিল যাতে তাদের দল গোল বন্যা বইয়ে দিক। বিশেষ করে ক্রেফেল টিভির ক্রেতারা। কারণ দল যত গোল দেবে, তত লাভ তাদের। বেলজিয়াম যদি ১৫ এর চেয়ে বেশি গোল দেয় বিশ্বকাপে, ক্রেতারা টিভি যে দামেই কিনুন না কেন, সেটি ফেরত দেওয়া হবে বলে বিজ্ঞাপনে বলে দিয়েছিল ক্রেফেল।


দেশের সোনালি প্রজন্ম গেছে রাশিয়ায়। এবার তারা নিশ্চয়ই ভালো কিছু করবে এমন আশায় এক মাস ফুটবলে মেতে ছিল বেলজিয়ামের ফুটবল দর্শকেরা। বিশ্বকাপে এবার দারুণ খেলেছেন হ্যাজার্ড-ডি ব্রুইনারা। সবার তো আর মাঠে গিয়ে খেলা দেখার সুযোগ হয় না, তাই টেলিভিশনের পর্দাই ভরসা প্রিয় দলের খেলা দেখার। আর বিশ্বকাপ মানেই টিভির কাটতি। নতুন টিভিতে প্রিয় দল, প্রিয় তারকার খেলা দেখতে চান দর্শকেরা। আর এই সুযোগে টেলিভিশন বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলো দেয় বিভিন্ন অফার।

‘আপনি কি বেলজিয়াম দলের ভক্ত? এবার আপনি টিভিতে বিশ্বকাপ উপভোগ করতে পারবেন ঠিক যেন স্টেডিয়ামের প্রথম সারিতে বসে খেলা দেখছেন। এবং এটা হতে পারে বিনা মূল্যেই। যদি বিশ্বকাপে বেলজিয়াম ১৫ এর বেশি গোল করে তবে ক্রেফেল আপনার টিভির পুরো টাকা ফেরত দেবে।’ বিশ্বকাপ শুরু হওয়ার আগে এমনই এক বিজ্ঞাপন নিয়ে হাজির হয়েছিল ক্রেফেল টেলিভিশন।

একজন ক্রেতার টুইট। ফাইল ছবি
একজন ক্রেতার টুইট। ফাইল ছবি

সেমিফাইনালের পর বেলজিয়ামের গোল সংখ্যা দাঁড়ায় ১৪টি। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের আগে বেলজিয়ামের এক দর্শক টুইট করেন, ‘১৪টি হয়েছে, আর একটা বাকি।’ সঙ্গে সঙ্গে ক্রেফেল প্রতিক্রিয়ায় জানায়, ‘২টা বাকি।’ অর্থাৎ ১৫টি নয়, ১৫ এর চেয়ে বেশি। তার মানে ইংল্যান্ডের বিপক্ষে হ্যাজার্ডদের করতে হবে অন্তত ২ গোল।

টমাস মনিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৪ মিনিটে গোল করে এগিয়ে দেন। রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থানে থেকে বিশ্বকাপ শেষ হচ্ছে রেড ডেভিলদের, সেটা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল দ্বিতীয়ার্ধ শুরু হতেই। ইংল্যান্ডের খেলায় যে কোনো ধারই ছিল না। কিন্তু বেলজিয়ামের হাজারো দর্শকদের খেলা তখনো শেষ হয়নি। আর ১টি গোল হলে বিশ্বকাপ দেখাটা ষোলো আনাই উশুল হয় তাদের। ৮২ মিনিটে হাজারো দর্শকদের মুখে হাসি ফিরিয়ে আনলেন সেরা তারকা এডেন হ্যাজার্ড। বিশ্বকাপে বেলজিয়ামের ১৬ গোলটা এল তাঁর ডান পা থেকেই।

নতুন টিভি, সেটাও মুফতে! হ্যাজার্ডের ভক্ত যে এক মিনিটেই আরও বেড়ে গেছে সেটা নিশ্চিত।