পাকিস্তান ফুঁ দেওয়ার আগেই উড়ে গেল জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা মাথা নিচু করে মাঠ ছাড়ছেন, এটাই যেন নিয়মিত দৃশ্য। ছবি: এএফপি
জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা মাথা নিচু করে মাঠ ছাড়ছেন, এটাই যেন নিয়মিত দৃশ্য। ছবি: এএফপি
>বুলাওয়েতে আজও বড় ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে। পাকিস্তান তাদের হারিয়েছে ৯ উইকেটে। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা ৩-০ ব্যবধানে জিতে গেছে পাকিস্তান

মার্চে দেশের মাঠে বিশ্বকাপ বাছাইপর্ব উতরানো হয়নি। এখনো ব্যর্থতা থেকে বের হওয়ার রাস্তা খুঁজছে জিম্বাবুয়ে। পাকিস্তানের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজেও হার থেকে বেরিয়ে আসতে পারছে না তারা। আজ যেমন বুলাওয়েতে পাকিস্তানের কাছে তারা হেরেছে ৯ উইকেটে। জিম্বাবুয়ের অবস্থা অনেকটা এমন—ফুঁ দেওয়ার আগেই যেন উড়ে যাচ্ছে দলটি!

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের অবস্থা এতটাই খারাপ, যেন তারা খেলতে নামছেই হারতে! ব্যাটসম্যানরা উইকেটে দাঁড়াতে পারছেন না, বড় জুটি গড়তে পারছেন না। তাকিয়ে তাকিয়ে পাকিস্তানের বোলারদের উল্লাস দেখছেন! আজ তাঁদের সবচেয়ে বেশি উল্লাস দেখতে হয়েছে ফাহিম আশরাফের। যে ফাহিম ওয়ানডেতে কখনো ৩ উইকেটও পাননি, তিনি আজ ২২ রান খরচায় পেয়ে গেছেন ৫ উইকেট! জিম্বাবুয়ে গুটিয়ে গেছে ৬৭ রানেই। ওয়ানডেতে যেটি জিম্বাবুয়ের ষষ্ঠ সর্বনিম্ন।

৬৮ রানের লক্ষ্য যেখানে সিক্স এ সাইড ক্রিকেটেই নিরাপদ নয়, ওয়ানডেতে আর কী! মামুলি লক্ষ্যটা ২৪১ বল ও ৯ উইকেট হাতে রেখে পেরিয়ে গেছে পাকিস্তান। ফখর জামান অপরাজিত ৪৩ আর বাবর আজম উইকেটে ছিলেন ১৯ রানে। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ২০১, পরের দুটিতে ৯ উইকেটে পরাজয়, জিম্বাবুয়ে যেভাবে বড় ব্যবধানে হেরে চলেছে, সেটি চিন্তিত করতেই পারে টিম ম্যানেজমেন্টকে।