এ যেন ত্রিভুজ প্রেমের গল্প

এবার জার্সিবদল হবে এ দুজনের। ফাইল ছবি
এবার জার্সিবদল হবে এ দুজনের। ফাইল ছবি

রাশিয়া বিশ্বকাপ শেষ। জমজমাট ফুটবল উৎসবে ভাটা পড়েছে, তবে সেটা মাত্র কদিনের জন্য। কয়েক দিন বাদেই আবার শুরু হয়ে যাবে ইউরোপিয়ান ক্লাব ফুটবল উৎসব। ইতিমধ্যে শুরু হয়ে গেছে খেলোয়াড় কেনাবেচার মহা ধুম। যে যেভাবে পারছে ভাগিয়ে নিচ্ছে খেলোয়াড়! 

শুরুতেই রিয়াল মাদ্রিদ থেকে রোনালদোকে দলে ভিড়িয়ে বক্স অফিস মাতিয়ে দিয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। রোনালদো এখন হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জয়ীদের সাবেক খেলোয়াড় ছাড়া আর কিছুই নয়। তাঁর জায়গাটা পূরণ করার জন্য রিয়াল মাদ্রিদ যে প্রচেষ্টা চালাচ্ছে, তাতে অন্য ক্লাবগুলোতেও প্রভাব ফেলতে শুরু করেছে। এমনই সে চেইন রিঅ্যাকশন, দেখে মনে হতে বাধ্য এ যেন ত্রিভুজ প্রেমের গল্প। যে প্রেমটা রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও চেলসির মধ্যে!

প্রথমে মাদ্রিদ থেকে রোনালদোকে দলে ভেড়াল জুভেন্টাস। রোনালদোকে হারিয়ে রিয়ালের উপায়? স্প্যানিশ ক্লাবটি চেলসিতে হানা দিয়েছে এডেন হ্যাজার্ডকে পাওয়ার জন্য। বেলজিয়াম অধিনায়কের গায়ে এখন রোনালদোর রেখে যাওয়া ৭ নম্বর জার্সিটা ওঠা সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছে। ওদিকে সবে ইংলিশ ক্লাবটিতে কোচ হিসেবে যোগ দিয়েছেন মরিজিও সারি। ইতালিয়ান কোচ দলের দায়িত্ব বুঝে নেওয়ার আগেই তাঁকে পেয়ে বসেছে দলের সেরা খেলোয়াড়কে হারানোর শঙ্কা। সারিও বসে থাকার লোক নন। ভাবতে শুরু করে দিয়েছেন হ্যাজার্ডের বিকল্প।

ব্যস, এতেই ৫৯ বছর বয়সী সারির মনে পড়ে গেছে আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইনের কথা। নাপোলিতে হিগুয়েইনের কোচ ছিলেন সারি। তাই সাবেক শিষ্যকে পেতে রোনালদোর নতুন ক্লাব জুভেন্টাসে হানা দিতে চান সারি। আর রোনালদোকে পাওয়ার পর এমনিতেও দিবালা কিংবা হিগুয়েইনের যেকোনো একজনকে ছাড়তে হবে জুভেন্টাসকে। এতেই জমে উঠেছে ত্রিভুজ প্রেমের গল্প। এখন দেখা যাক, প্রেমে কার প্রাপ্তি বেশি আর কে হারাবে সবকিছু।