সানিয়া সাইন আউট

সানিয়া মির্জা
সানিয়া মির্জা

পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করার পর থেকেই ভারতের টেনিস তারকা সানিয়া মির্জাকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই আক্রমণের মুখে পড়তে হয়। ভারত-পাকিস্তানের ক্রিকেট খেলা নিয়ে আর যেন সমালোচনায় পড়তে না হয়, তাই সামাজিক যোগাযোগমাধ্যম থেকে নিজেকে সাইন আউট করে রেখেছেন ৩১ বছর বয়সী তারকা।

আগামী মাসেই মা হতে যাচ্ছেন সানিয়া মির্জা। আর তাই বুধবার দুবাইয়ে এশিয়া কাপের গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান ম্যাচে যেন কোনো কটাক্ষের মুখে পড়তে না হয়, সে জন্য সানিয়া নিজেকে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সাইন আউট করে রেখেছেন। ট্রোল ও অযৌক্তিক কথা এড়াতে সানিয়া কয়েক দিন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করবেন না।

টুইটারে সানিয়া মির্জা লিখেছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের আগে কয়েক দিনের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সাইন আউট হচ্ছি। জানি, আগামী কয়েক দিন কিছু অসুস্থ মানুষ অযৌক্তিক কমেন্টস করে ভরিয়ে দেবে। আমি একজন অন্তঃসত্ত্বা নারী, আমায় একা থাকতে দাও। পরে কথা হবে। ভুলে যাবেন না। এটা শুধুই একটা ক্রিকেট ম্যাচ (ভারত-পাকিস্তান)।’

সানিয়া মির্জা
সানিয়া মির্জা

পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করার পর থেকেই ভারতের টেনিস তারকা সানিয়া মির্জাকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই আক্রমণের মুখে পড়তে হয়। ভারতীয় হয়ে একজন পাকিস্তানি নাগরিককে বিয়ে করার জন্য সানিয়াকে কটাক্ষ করে নেটিজেনদের একাংশ। স্বাধীনতা দিবসকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা জানানোর পরই ট্রোলের শিকার হয়েছিলেন সানিয়া। বলা হয়েছিল, ‘কোন দেশের স্বাধীনতার কথা তুমি বলছ!’ এমনকি তিনি মা হওয়ার খবর দেওয়া পোস্টে কমেন্টস লেখা হয়, ‘পাকিস্তানের জনসংখ্যা বাড়ল।’ সানিয়া মির্জা এমন ধরনের পোস্টে বিরক্ত হয়ে মোক্ষম জবাবও দেন। ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ থাকলে তো তাঁকে আরও কটাক্ষ শুনতে হয়। তাঁর স্বামী শোয়েব মালিক ভারতকে হারাতে মাঠে নামেন, তাই নেটিজেনদের একটা অংশ তাঁকে হেয় করে অনেক কথাই বলে।

গত বছর চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে বিরাট কোহলির দলের হারের পর সানিয়া মির্জার টুইটারে আপত্তিকর নানা কথা বলা হয়। কেউ কেউ কোহলিদের হারের জন্য সানিয়াকে ঘরের শত্রু বলে তাঁকে কাঠগড়ায় দাঁড় করান। তথ্যসূত্র: এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেস