মোনেম মুন্নার পরিবারকে প্রধানমন্ত্রীর ফ্ল্যাট উপহার

প্রধানমন্ত্রীর কাছ থেকে ফ্ল্যাট পেলেন মোনেম মুন্নসহ আবাহনী ও জাতীয় দলের আরও দুই সাবেক খেলোয়াড়। ছবি: পিআইডি
প্রধানমন্ত্রীর কাছ থেকে ফ্ল্যাট পেলেন মোনেম মুন্নসহ আবাহনী ও জাতীয় দলের আরও দুই সাবেক খেলোয়াড়। ছবি: পিআইডি
>২০০৫ সালে পৃথিবী ছেড়ে চলে গেছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও দেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকা মোনেম মুন্না। আজ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তাঁর পরিবার বুঝে নিল ফ্ল্যাটের বরাদ্দপত্র।

ফোন করতেই মোনেম মুন্নার সহধর্মিনী সুরভী মোনেমের কণ্ঠে উচ্ছাস, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। সহানুভূতি আর সহযোগিতার নিদর্শন রেখেছেন তিনি। দেশের ক্রীড়াঙ্গনে মুন্নার অবদানেরও স্বীকৃতি মিলেছে তাঁর কাছ থেকে।’
প্রধানমন্ত্রী আজ সকালে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ফ্ল্যাটের বরাদ্দপত্র তুলে দিয়েছেন সুরভীর হাতে। একই অনুষ্ঠানে ফ্ল্যাটের বরাদ্দপত্র তুলে দেওয়া হয় জাতীয় দলের আরেক সাবেক ফুটবলার শেখ আশরাফ আলী ও প্রয়াত হকি তারকা জাহিদুর রহমান পুশকিনের সহধর্মিনী ফাহমিদা রহমানের হাতে।

প্রয়াত ফুটবল তারকা মোনেম মুন্না।
প্রয়াত ফুটবল তারকা মোনেম মুন্না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সহসভাপতি কাজী নাবিল আহমেদ, আবদুস সালাম মুর্শেদী, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ।
শেখ আশরাফ আলী সত্তরের দশকে আবাহনী ফুটবল দলে খেলেছেন। মুন্না ১৯৮৭ থেকে ১৯৯৭ পর্যন্ত খেলেছেন আবাহনীতে। পুশকিন ছিলেন আবাহনী হকি দলের খেলোয়াড়। মুন্না জাতীয় ফুটবল দলের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০৫ সালের ফেব্রুয়ারিতে ইন্তেকাল করেন দেশের ফুটবলের অন্যতম সেরা এই তারকা। পুশকিন মারা যান মুন্নার মৃত্যুর কয়েকদিন পরেই।