হঠাৎ সৌম্য-ইমরুলকে পাঠানো হচ্ছে এশিয়া কাপে

সৌম্য-ইমরুলকে হঠাৎই দুবাইয়ে উড়িয়ে নেওয়া হচ্ছে। ফাইল ছবি
সৌম্য-ইমরুলকে হঠাৎই দুবাইয়ে উড়িয়ে নেওয়া হচ্ছে। ফাইল ছবি
>সৌম্য সরকার ও ইমরুল কায়েস দুবাইয়ে রওনা হচ্ছেন কাল সন্ধ্যায়। দুই ওপেনারকে উড়িয়ে নিয়ে যাওয়ার অর্থ, দলের বর্তমান দুই ওপেনারের ওপর আস্থা হারিয়ে ফেলেছে টিম ম্যানেজমেন্ট। তবে এভাবে স্কোয়াডে খেলোয়াড় অন্তর্ভুক্তি দলের অস্থিতিশীলতাই বোঝায়।

শ্রীলঙ্কার বিপক্ষে তামিম ইকবাল-লিটন দাসের উদ্বোধনী জুটি ভেঙেছে ১ রানে। চোটে পড়ায় তামিম দেশে ফিরে আসায় আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ইনিংস শুরু করার দায়িত্ব পড়ে লিটন ও নাজমুল হোসেনের কাঁধে। লিটন-নাজমুলের ওপেনিং জুটিতে আসে ১৫ রান। আজও এ দুজনের ওপেনিং জুটিতে এসেছে ১৫ রান। টানা ব্যর্থ উদ্বোধনী জুটি নিয়ে ভীষণ চিন্তিত বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট টুর্নামেন্টের মাঝে আরও দুজন ওপেনারকে উড়িয়ে নিচ্ছে দুবাইয়ে। সৌম্য সরকার ও ইমরুল কায়েস দুবাইয়ে রওনা হচ্ছেন কাল সন্ধ্যায়।

বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের অধীনে সৌম্য-ইমরুল দুজনই চার দিনের ম্যাচ খেলতে এই মুহূর্তে আছেন খুলনায়। আজ বিকেলে হঠাৎই খবর আসে দুজনকে যেতে হবে দুবাইয়ে। কাল ভোরে খুলনা থেকে রওনা দেবেন দুই বাঁহাতি ওপেনার। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ধরবেন দুবাইয়ের বিমান। দুজন যোগ হওয়ায় অবশ্য বর্তমান স্কোয়াড থেকে কাউকে ফিরতে হচ্ছে না। বাংলাদেশ দলটা এখন পরিণত হয়েছে ১৭জনে।

এমনিতে উদ্বোধনী জুটিতে তামিমের একজন যোগ্য সঙ্গী খুঁজতে খুঁজতে ক্লান্ত নির্বাচকেরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তামিমের সঙ্গী হিসেবে এনামুল হককে দিয়ে একটা চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু টানা তিন ম্যাচে ব্যর্থ হওয়ায় এনামুলকে এশিয়া কাপে আর বিবেচনায় আনেননি নির্বাচকেরা। এবার তামিম নিজেই চোটে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছেন। রান নেই লিটন কিংবা তরুণ নাজমুলের ব্যাটেও। শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে জিতলেও আফগানিস্তান ও ভারতের বিপক্ষে বিপর্যস্ত বাংলাদেশ হঠাৎই দিগ্ভ্রান্ত তরি। হঠাৎ দুই ওপেনারকে উড়িয়ে নিয়ে যাওয়ার অর্থ, দলের বর্তমান দুই ওপেনারের ওপর আস্থা হারিয়ে ফেলেছে টিম ম্যানেজমেন্ট। তবে এভাবে স্কোয়াডে খেলোয়াড় অন্তর্ভুক্তি দলের অস্থিতিশীলতার দিকেই ইঙ্গিত করে।