জুভেন্টাস জিতলেও গোল পাননি রোনালদো

নিজে গোল না পেলেও দলের তিন গোলেই অবদান রেখেছেন রোনালদো। ছবি: রয়টার্স
নিজে গোল না পেলেও দলের তিন গোলেই অবদান রেখেছেন রোনালদো। ছবি: রয়টার্স
সিরি আতে নাপোলির বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস। জুভেন্টাসের হয়ে জোড়া গোল করেন মানজুকিচ, ১ গোল করেন বোনুচ্চি। নাপোলির হয়ে একমাত্র গোলটি করেন মার্টেন্স।


রোনালদো গোল পাননি। কিন্তু জুভেন্টাসের ৩টি গোলেই পর্তুগিজ সেনার ভূমিকা রয়েছে। নিজেদের মাঠে খেলার ১০ মিনিটের মাথাতেই গোল হজম করে জুভেন্টাস। কায়েহনের পাস থেকে সহজেই গোল করেন নাপোলির বেলজিয়ান তারকা মার্টেন্স। জুভেন্টাস সমতায় ফেরে প্রথমার্ধেই। ২৬ মিনিটে রোনালদোর মাপা ক্রস থেকে হেডে গোল করেন মানজুকিচ। প্রথমার্ধে আর কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকেরা। ৪৯ মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন মানজুকিচ। দ্বিতীয় গোলেও কৃতিত্ব আছে রোনালদোর। রোনালদোর শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেন নাপোলির গোলরক্ষক। তবে পুরোপুরি ক্লিয়ার করতে না পারায় বল পেয়ে যান মানজুকিচ। দ্বিতীয়বারের মতো গোলমুখ খুলতে একটুও বেগ পেতে হয়নি তাঁর।

গোল ব্যবধানে পিছিয়ে পড়া নাপোলি গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে। ম্যাচের ৫৮ মিনিটে অতিথিরা ১০ জনের দলে পরিণত হয়। দিবালাকে ফাউল করে ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মারিও রুই। ম্যাচের ৭৬ মিনিটে বোনুচ্চি জুভেন্টাসের হয়ে তিন নম্বর গোল করে জয় নিশ্চিত করেন। কর্নার থেকে পাওয়া বলে মাথা ছোঁয়ান রোনালদো। বল পান গোলপোস্টের কাছে থাকা বোনুচ্চি। বলের গায়ে সঠিক ঠিকানা লিখতে ভুল করেননি ইতালিয়ান এই ডিফেন্ডার।


মিনিট দুয়েক পর রোনালদো নিজেই গোলের সুযোগ পান। নাপোলির গোলরক্ষক দেয়াল হয়ে দাঁড়ানোয় গোল পাননি রোনালদো। এরপর আর গোল পায়নি জুভেন্টাস কিংবা নাপোলিও।