রোহিতের মুখেও বাংলাদেশের প্রশংসা

ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ছবি: টুইটার
ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ছবি: টুইটার
>এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের লড়াইয়ের প্রশংসা করেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

হাড্ডাহাড্ডি লড়াই? সে তো বটেই। ২২২ রানের পুঁজি নিয়ে শেষ বল পর্যন্ত লড়াই করা চাট্টিখানি কথা নয়। শেষ পর্যন্ত ভারত জিতলেও এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের লড়াই ভীষণ প্রশংসিত হয়েছে। ভারতের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের অনেকেই মাশরাফি বিন মুর্তজার দলের প্রশংসায় পঞ্চমুখ। এমনকি ভারতের অধিনায়ক রোহিত শর্মাও প্রশংসা করলেন মাশরাফিদের লড়াইয়ের।

এশিয়া কাপ ফাইনালে আগে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পেলেও শেষটা ভালো হয়নি বাংলাদেশের। মিডল অর্ডারে ধস নামায় ২২২ রানে অলআউট হয়েছিল মাশরাফির দল। কিন্তু এই স্বল্প লক্ষ্যকেই ভারতের জন্যই ভীষণ কঠিন বানিয়ে ছেড়েছিলেন রুবেল-মোস্তাফিজরা। জিততে ইনিংসের শেষ বলটা খেলতে হয়েছে ভারতকে। শিরোপাজয়ের লড়াইয়ে বাংলাদেশের ক্রিকেটারদের এমন লড়াকু পারফরম্যান্সে মুগ্ধ ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ফাইনালের পর তিনি বলেন, ‘বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। প্রথম ১০ ওভারেই তাঁরা আমাদের চাপে ফেলে দেয়। বাকি খেলোয়াড়দের সাহায্য না পেলে কাজটা মোটেই সহজ হতো না।’

২২২ রান তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যে শিখর ধাওয়ান ও অম্বতি রাইডুকে হারিয়েছিল ভারত। গোটা ইনিংসেই তাঁরা বেশ চাপে ছিল। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৬ রান। সে জন্য ইনিংসের শেষ বলটা খেলতে হয়েছে ভারতকে।