ভোঁতা হয়ে যাচ্ছে রিয়ালের আক্রমণভাগ!

রিয়ালের আক্রমণভাগে রয়েছেন বেল-বেনজেমা-এসেনসিওদের মতো তারকা। ছবি: টুইটার
রিয়ালের আক্রমণভাগে রয়েছেন বেল-বেনজেমা-এসেনসিওদের মতো তারকা। ছবি: টুইটার
>

চ্যাম্পিয়নস লিগে আজ রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। সাম্প্রতিক সময়ে দলটির আক্রমণভাগের ধার কমে আসছে

চ্যাম্পিয়নস লিগ গ্রুপপর্বে আজ বাংলাদেশ সময় রাত ১টায় সিএসকেএ মস্কোর বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এই টুর্নামেন্টে প্রতিপক্ষের মাঠে শেষ চার ম্যাচের সবগুলোতেই জিতেছে স্প্যানিশ ক্লাবটি। মস্কোয় জয় তুলে নিতে রিয়ালের তাই সমস্যা হওয়ার কথা নয়, এমনটা ভাবছেন অনেকেই। কিন্তু হুলেন লোপেতেগির দলের সাম্প্রতিক ফর্ম মোটেই ভালো না। লা লিগায় শেষ তিন ম্যাচের মাত্র একটিতে জিতেছে রিয়াল। এই তিন ম্যাচে তারা গোল করেছে মাত্র একটি! আর প্রতিপক্ষের মাঠে শেষ দুই ম্যাচে মাত্র এক গোলের বিপরীতে তাঁরা চার গোল হজম করেছে। মস্কোর বিপক্ষে এই ম্যাচে দলের আক্রমণ নিয়ে তাই দুশ্চিন্তার শেষ নেই রিয়াল কোচ লোপতেগির।

এস্পানিওলের বিপক্ষে গত ২২ সেপ্টেম্বর ৪১ মিনিটে গোল করেছিলেন মার্কো এসেনসিও। রিয়াল এরপর টানা ২২৯ মিনিট গোলের মুখ দেখেনি। এরপর সেভিয়া আর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছে তাঁরা। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, লা লিগায় গত ১০ বছরের মধ্যে এবারই রিয়ালের গোল করার হার সবচেয়ে কম। লিগে এ পর্যন্ত ৭ ম্যাচ খেলার পথে ১২ গোল করেছে ‘লস ব্লাঙ্কোস’রা। গত মৌসুমে প্রথম ৭ ম্যাচ শেষ তাঁরা একটি গোল বেশি করেছিল আর ২০১৪-১৫ মৌসুমে ৭ ম্যাচ শেষে রিয়ালের গোলসংখ্যা ছিল ২৫! ‘বিবিসি’ (বেনজেমা-বেল-ক্রিস্টিয়ানো) আক্রমণভাগের সুবাদে সেবার দারুণ খেলেছিল রিয়াল।

শুধু গোল নয় পেনাল্টি বক্সে বিপদ সৃষ্টির হারেও এবার পিছিয়ে রিয়াল। মৌসুমের এ পথ পর্যন্ত ৪৫ শট নিয়েছে রিয়ালের আক্রমণভাগ।এর মধ্যে প্রতিপক্ষের গোলপোস্টে ছিল ৩৯টি শট। দলটির আক্রমণভাগে ধার কমে আসার পেছনে বিশেষজ্ঞরা দুষছেন ক্রিস্টিয়ানো রোনালদোর প্রস্থানকে। তবে মস্কোর বিপক্ষে সুখস্মৃতি রয়েছে বেনজেমার। চ্যাম্পিয়নস লিগে রাশিয়া দলটির বিপক্ষে সর্বশেষ মুখোমুখিতে গোল করেছিলেন ফরাসি এই ফরোয়ার্ড।