ব্রাজিলকে বার্তা দিল আর্জেন্টিনা

>
গোলের পর সতীর্থদের সঙ্গে মার্টিনেজের উদ্‌যাপন। ছবি: এএফপি
গোলের পর সতীর্থদের সঙ্গে মার্টিনেজের উদ্‌যাপন। ছবি: এএফপি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইরাকের বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করেন মার্টিনেজ, পেরেইরা, পেজ্জেলা ও সেরভি।

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই আগুনে লড়াই। সে আন্তর্জাতিক ম্যাচ হোক কিংবা প্রীতি ম্যাচই হোক। মঙ্গলবার রাতে প্রীতি ম্যাচে ফুটবল বিশ্বের চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল মাঠে নামবে। ম্যাচের ভাগ্য কী হবে সেটা সময়ই বলে দিবে। কিন্তু বৃহস্পতিবার রাতের প্রীতি ম্যাচে এশিয়ার দেশ ইরাককে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে ব্রাজিলকে বার্তা দিয়ে রাখল আর্জেন্টিনা।

সৌদি আরবের রিয়াদে প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে মাঠে নামেননি মেসি। তবে মেসির অভাব বুঝতেই দেননি আর্জেন্টাইন তরুণ খেলোয়াড়েরা। দলের অভিজ্ঞ খেলোয়াড় বলতে ছিলেন ডিফেন্ডার রামিরো ও স্ট্রাইকার পাওলো দিবালা।

কোচ লিওনেল স্কালোনিকে হতাশ করেননি তাঁর তরুণ তুর্কিরা। ম্যাচের ১৮ মিনিটেই ইরাকের বুকে প্রথম ছুরি চালান ইন্টার মিলান তারকা মার্টিনেজ। মার্কোস অ্যাকুনার ক্রস থেকে হেডে ইরাকের জালে বল জড়াতে কোনো সমস্যাই হয়নি মার্টিনিজের। এরপর প্রথমার্ধে বেশ কিছু গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি দিবালা। তবে দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে দিবালার সঙ্গে ওয়ান-টু পাসে ক্লিনিক্যাল ফিনিশে গোল পান পেরেইরা। ৮২ মিনিটে আর্জেন্টিনার হয়ে তৃতীয় গোলটি করেন পেজ্জেলা। কর্নার কিক থেকে সার্ভিওর মাথা ছুঁয়ে বল যায় পেজ্জেলার কাছে। হাওয়ায় ভাসা বলে হেডে বল জালে জড়ান তিনি। যোগ হওয়া সময়ে ইরাকের কফিনে শেষ পেরেকটি ঠোকেন সেরভি। কান্নেমানের পাস থেকে জোরালো শটে চার নম্বর গোলটি করেন এই মিডফিল্ডার।
শুক্রবার সৌদি আরবের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামার কথা রয়েছে ব্রাজিলের। আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে তাঁরাও নিশ্চয় প্রস্তুতিটা ভালো ভাবেই সেরে নিতে চাইবেন।