অবিশ্বাস্য গোলের পর খুঁড়িয়ে মাঠ ছাড়লেন সালাহ

দুর্দান্ত গোল করলেও চোট নিয়ে মাঠ ছাড়তে হয় সালাহকে। ছবি: টুইটার
দুর্দান্ত গোল করলেও চোট নিয়ে মাঠ ছাড়তে হয় সালাহকে। ছবি: টুইটার
আফ্রিকান নেশনস কাপের বাছাইপর্বে কাল সোয়াজিল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য এক গোল করেছেন মোহাম্মদ সালাহ


লিভারপুলের হয়ে মৌসুমের শুরুটা ভালো হয়নি তেমন। গত মৌসুমে একের পর এক গোলের রেকর্ড গড়া ফরোয়ার্ড সব প্রতিযোগিতা মিলিয়ে এবার ১১ ম্যাচে মাত্র ৩ গোল। মোহাম্মদ সালাহ কি তবে উল্টো পথে যাত্রা করলেন! এমন ভেবে নেওয়া মোটেও অস্বাভাবিক না। কিন্তু কাল সেই ভাবনাকেই উল্টে দিয়েছেন মিসরীয় ফরোয়ার্ড। আবার ফেলেছেন দুশ্চিন্তায়ও!

কায়রোয় আফ্রিকান কাপ অব নেশনসের বাছাইপর্বে কাল সোয়াজিল্যান্ডকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে মিসর। লিভারপুলের হয়ে শেষ চার ম্যাচে গোলশূন্য থাকার খিদে নিয়ে এ ম্যাচে দেশের হয়ে মাঠে নেমেছিলেন সালাহ। প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে অবিশ্বাস্য এক গোল করে খিদে মেটালেন তিনি। কর্নার থেকে গোল! ফুটবলে এমন গোল খুব বেশি দেখা যায় না। সালাহ তেমনই এক বিরল গোল করে হয়তো বুঝিয়ে দিলেন, এবার ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জেতাটা ‘ফ্লুক’ ছিল না।

৪৫ মিনিটে কর্নার পেয়েছিল মিসর। সালাহর বাঁ পায়ের শট বাঁক খেয়ে আশ্রয় নিয়েছে জালে। সোয়াজিল্যান্ড গোলরক্ষক শুরুতে বলের গতি ও দিক বুঝতে পারেননি। যখন বুঝলেন ততক্ষণে দেরি হয়ে গেছে। বিপদ বুঝে ক্রসবারের নিচে ফাঁকা জায়গাটুকু আগলানোর চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। সালাহর ছবির মতো সুন্দর শটটা ঠিকই আশ্রয় নিয়েছে সোয়াজিল্যান্ডের জালে। ম্যাচে এটাই ছিল মিসরের শেষ গোল। আর সালাহ সেই গোলটি করে পুসকাস অ্যাওয়ার্ড (বর্ষসেরা গোল) জয়ের বিতর্ক কিছুটা হলেও মাটিচাপা দিয়েছেন। লিভারপুলের এই তারকা পুসকাস অ্যাওয়ার্ড জয়ের পর প্রশ্ন উঠেছিল, তাঁর গোলটি এই পুরস্কার জয়ের যোগ্য কি না? কিন্তু সালাহর কালকের গোলটিকে আগামী বর্ষসেরার পুরস্কারের জন্য যে অনেকেই বিবেচনায় রাখবেন, তা নিয়ে সন্দেহ করার লোক আছে খুব কমই।

তবে সালাহ কিন্তু ভয় ধরিয়ে দিয়েছিলেন। ৮৮ মিনিটে পায়ে চোট পেয়েছিলেন। পা ধরে মাঠেই বসে পড়েছিলেন। সমর্থকেরা ভেবেছিলেন, কুঁচকির চোটটা বুঝি আবারও ফিরে এল! মাঠে চিকিৎসা নেওয়ার পর উঠে দাঁড়ালেও কিছুক্ষণ পরই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন সালাহ। তবে লিভারপুলের এ নিয়ে দুশ্চিন্তা না করলেও চলবে। মিসরের সহকারী কোচ হানি রামসে জানিয়েছেন, সালাহর চোট তেমন গুরুতর কিছু নয়, ‘প্রাথমিক পরীক্ষায় জানা গেছে সালাহর মাংসপেশিতে টান লেগেছে। এই চোট তেমন গুরুতর কিছু না।’ ইংলিশ প্রিমিয়ার লিগে আগামী শনিবার হাডার্সফিল্ডের মুখোমুখি হবে লিভারপুল।

কর্নার থেকে সালাহর গোলটি দেখুন