রিয়াল নয়, বার্সেলোনায় যেতে চান নেইমার!

নেইমার আগামী মৌসুমে পিএসজি ছাড়বেন? ছবি: টুইটার
নেইমার আগামী মৌসুমে পিএসজি ছাড়বেন? ছবি: টুইটার
>

নেইমার আগামী মৌসুমে পিএসজি ছাড়তে পারবেন। ২০১৯ মৌসুমে তাঁকে কিনতে চাইলে খরচ করতে হবে ২২০ মিলিয়ন ইউরো। পিএসজির সঙ্গে নেইমারের চুক্তিতে এমন একটি শর্ত আছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম

ট্রান্সফারের বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে যাওয়ার পর থেকেই গুঞ্জনটা ভাসছে। নেইমার পিএসজি ছাড়তে চান। ফিরতে চান বার্সেলোনায়। মাঝে নেইমারকে দলে ভেড়ানোর চেষ্টা করেছে রিয়াল মাদ্রিদও। কিন্তু মাদ্রিদের ক্লাবটি সুবিধা করে উঠতে পারেনি। সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছিল, নেইমারের চুক্তিপত্রে এমন কঠিন কিছু শর্ত রয়েছে যা তাঁর প্যারিস ছাড়ার পথে বড় বাধা। রিয়াল তাই আর নেইমারের পিছু ছোঁটেনি। তবে এখন ভাবনাটা আবারও মাথাচাড়া দিয়ে উঠতে পারে। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘ক্যাডেনা সার’ জানিয়েছে, নেইমারের প্যারিস ছাড়ার পথটা যত কঠিন মনে করা হয়েছিল আসলে ততটা কঠিন নয়। চাইলে আগামী মৌসুমেই তাঁকে প্যারিস থেকে উড়িয়ে দলে টানতে পারে যে কোনো ক্লাব। তবে সে জন্য গুনতে হবে ২২০ মিলিয়ন ইউরো।

পিএসজি ছাড়ার ব্যাপারে ক্লাবটির সঙ্গে নেইমারের একটি চুক্তি আছে বলে মনে করে সংবাদমাধ্যমটি। যেখানে শর্তটি হলো, আগামী মৌসুমে তিনি ২২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দল ছাড়তে পারবেন। ব্রাজিলিয়ান এই তারকাকে গত বছর প্রায় একই (২২২ মিলিয়ন ইউরো) অঙ্ক খরচায় বার্সা থেকে কিনেছিল পিএসজি। ২৬ বছর বয়সী ফরোয়ার্ডকে এই বিশাল অঙ্কের দামে কোনো ক্লাব কিনতে রাজি না থাকলে বিকল্প পথটাও খোলা রাখা হয়েছে। ২০২০ মৌসুমে তাঁকে ২০০ মিলিয়ন ইউরোর চেয়ে কম খরচে কিনতে পারবে যে কোনো ক্লাব।

কিন্তু পিএসজি ছাড়লে নেইমার নিজে যোগ দিতে চান কোন ক্লাবে? স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল মুন্দো দেপোর্তিভো’র মতে, নেইমার আসলে ফিরতে চান বার্সেলোনায়। কাতালান ক্লাবটি ছাড়ার পর থেকেই নাকি অনুশোচনায় কুড়ে কুড়ে খাচ্ছে নেইমারকে। বেশ কয়েকবার নাকি তিনি ফেরার আর্তি জানিয়েছেন বার্সার কাছে। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, বার্সায় ফেরার অনুরোধ জানিয়ে গত মৌসুমে নেইমার ক্লাবটির এক কর্মকর্তার সামনে প্রায় কেঁদেই ফেলেছিলেন।

‘ক্যাডেনা সার’ জানিয়েছে, পিএসজি ছাড়লে রিয়াল ও বার্সার মধ্যে নেইমার কাতালান ক্লাবটিকেই বেছে নেবেন। বার্সায় চার মৌসুম থেকে দুটি লিগ জয় ছাড়াও চ্যাম্পিয়নস লিগ জিতেছেন নেইমার। ক্লাবটির খেলোয়াড়দের সঙ্গেও তাঁর সম্পর্ক বেশ ভালো। তবে রিয়ালও নেইমারের পেছনে ছুটবে বলে মনে করছে সংবাদমাধ্যম। নেইমারকে নিয়ে টানাটানির এই নাটক কবে শেষ হয় এখন সেটাই দেখার বিষয়।