ম্যাচ খেলতে আফ্রিকায় যাচ্ছে রিয়াল!

কোপা দেল রের ম্যাচ খেলতে আফ্রিকা যাচ্ছে রিয়াল। ফাইল ছবি
কোপা দেল রের ম্যাচ খেলতে আফ্রিকা যাচ্ছে রিয়াল। ফাইল ছবি

রিয়াল মাদ্রিদকে যুক্তরাষ্ট্রে নিতে পারছেন না হাভিয়ের তেবাস। লিগের একটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলানোর ইচ্ছা লা লিগা সভাপতির। কিন্তু এক ম্যাচের জন্য অন্য এক মহাদেশে যাওয়ার ব্যাপারে তীব্র অনীহা প্রকাশ করেছে রিয়াল। তেবাসও রিয়ালকে যুক্তরাষ্ট্রে নেওয়ার ব্যাপারে হাল ছেড়ে দিয়েছে। লা লিগা যা পারেনি, সেটা কিন্তু রাজার কাপ পেরেছে। কোপা দেল রের ম্যাচ খেলতে আফ্রিকায় যেতে হচ্ছে রিয়ালকে!

মরক্কোর উত্তর তীরে মাত্র ৪.৭ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত একটি অঞ্চল হলো মেলিয়া। এই শহরের চারপাশে তারকাঁটার বেড়া দেওয়া। যাতে মরক্কো ও এ অঞ্চলের লোকজন সীমান্ত অতিক্রম না করতে পারে। আলবোরান সাগরের তীরবর্তী অঞ্চলের এই ক্ষুদ্র শহরেরও একটি ফুটবল দল আছে। স্প্যানিশ ফুটবলের তৃতীয় স্তরে খেলে এই দলটি। আলভারেজ ক্লারো নামে একটি স্টেডিয়াম আছে তাদের। ১০ হাজার দর্শক নির্বিঘ্নে খেলা দেখতে পারেন সেখানে। শুনে তেমন কিছু মনে না হলে মাথায় রাখুন। শহরটির আয়তনই মাত্র ৪.৭ বর্গ কিলোমিটার এবং পুরো শহরে অধিবাসীর সংখ্যাই ৮৬ হাজার! রিয়ালের সান্তিয়াগো বার্নাব্যুতে ‘ঠাঁই নাই’ ‘ঠাঁই নাই’ অবস্থা সৃষ্টি করতে যে পরিমাণ লোক লাগে আর কী!

এই পুঁচকে দলটির সঙ্গেই কোপা দেল রের শেষ বত্রিশে মুখোমুখি হবে রিয়াল। ৩১ অক্টোবরের এ ম্যাচ খেলতে ৪৬০ মাইল পারি দেবে রিয়াল। মেলিয়ার ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচের দ্বিতীয় লেগ হবে ৫ অক্টোবর, বার্নাব্যুতে। কোপা দেল রেতে বার্সেলোনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে কালচারাল লিওনেসাকে। আর অ্যাটলেটিকো মাদ্রিদ খেলবে তৃতীয় বিভাগেরই আরেক দল সান্ত আন্দ্রুর বিপক্ষে।