আরব আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে চান সাকিব

আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে চান সাকিব আল হাসান। ফাইল ছবি
আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে চান সাকিব আল হাসান। ফাইল ছবি
>

আঙুলের চোট নিয়ে মাঠের বাইরে আছেন সাকিব আল হাসান। তাঁর মাঠে ফেরা নির্ভর করছে আঙুলের সংক্রমণ কখন পুরোপুরি সারে তার ওপর। তবে সাকিব আগামী ডিসেম্বরে আরব আমিরাতে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার জন্য বিসিবির কাছে অনাপত্তিপত্রের আবেদন জানিয়ে রেখেছেন

আঙুলের চোটের কারণে বেশ কিছু দিনের জন্যই ক্রিকেটের বাইরে থাকতে হচ্ছে সাকিব আল হাসানকে। অস্ট্রেলিয়াতে আঙুলের চিকিৎসা করিয়েছেন। নিজেই জানিয়েছিলেন অন্তত তিন মাস লেগে যেতে পারে তাঁর সেরে উঠতে। সে কারণেই হয়তো ডিসেম্বরে আরব আমিরাতে অনুষ্ঠেয় এক টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনুমতি চেয়েছেন এই অলরাউন্ডার।

ইউএই টি-টোয়েন্টিএক্স নামের এই টুর্নামেন্ট খেলার জন্য ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব। তবে বিসিবি সেই অনুমতি দেবে কি না, সেটি সময়ই বলে দেবে। বিশেষ সূত্র জানিয়েছে, সাকিবকে এই টুর্নামেন্টে খেলার অনুমতি দিতে চায় না বিসিবি।

সাকিব নিজেও প্রথম আলোর সঙ্গে আলাপকালে বিসিবির কাছে আবেদন করার কথা জানিয়েছেন, ‘আমি বোর্ডের কাছে আমিরাতের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার জন্য অনুমতি চেয়েছি।’

গত জানুয়ারি মাসে আঙুলের চোটে পড়েন সাকিব। গত এশিয়া কাপের সময় সেই চোট গুরুতর আকার ধারণ করে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই তিনি দেশে ফিরে আসেন। ঢাকায় তাঁর একটি জরুরি অস্ত্রোপচার হয়। সেখান থেকে তিনি যান অস্ট্রেলিয়ায়। গত সপ্তাহে দেশে ফিরে তিনি জানান, তাঁর ক্রিকেটে ফেরা পুরোপুরিই নির্ভর করছে কত দ্রুত তাঁর আঙুলের সংক্রমণ সারে, তার ওপর। আগামী মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে খেলার ইঙ্গিত অবশ্য দিয়েই রেখেছেন সাকিব।