শঙ্কামুক্ত মোহামেডান গোলরক্ষক

আহসান হাবিব বিপুর হাত ভাঙার এক্স-রে রিপোর্ট। ছবি: প্রথম আলো
আহসান হাবিব বিপুর হাত ভাঙার এক্স-রে রিপোর্ট। ছবি: প্রথম আলো
>গতকাল বসুন্ধরার বিপক্ষে চোট পেয়ে বাঁ হাতের দুটো হাড় ভেঙেছে মোহামেডান গোলরক্ষক আহসান হাবিব বিপুর।

গতকাল রাতে ক্লাবের রুমে বসে একের পর এক ফোন রিসিভ করেই যাচ্ছেন গোলরক্ষক আহসান হাবিব বিপু। সবাইকে আশ্বস্ত করতে মোহামেডান লিমিটেডের এই গোলরক্ষককে ফোনে বোঝাতে হচ্ছে, তাঁকে নিয়ে যা ছড়িয়েছে তা নিতান্তই গুজব।

কালকের ম্যাচে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে বসুন্ধরার কোস্টারিকান স্ট্রাইকার ড্যানিল কলিন্দ্রেসের সঙ্গে বল দখলের লড়াইয়ে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় বিপুর। আঘাত এতটাই গুরুতর ছিল যে, অজ্ঞান অবস্থায় তাঁকে নেওয়া হয়েছিল হাসপাতালে। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে বিপুর মৃত্যুর গুজব! খবরটা দাবানলের মতো ছড়িয়ে পড়ে। পরে তো হাসপাতাল থেকে ফিরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করে বিপুকে প্রমাণ করতে হয়, তিনি জীবিত। তবে বিপুর জন্য দুঃখের সংবাদ হলো, তাঁর বাঁ হাতে কনুইয়ের নিচে দুটো হাড়ই ভেঙে গিয়েছে।

কালই ছিল এই মৌসুমে মোহামেডানের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচেই নিয়মিত গোলরক্ষককে সাময়িকভাবে হারাতে হলো সাদা-কালোদের। বিপুকে কত দিন মাঠের বাইরে থাকতে হবে, তা আগামীকাল আবার ডাক্তার দেখানোর পরই জানা যাবে। অস্ত্রোপচারের প্রয়োজন আছে কিনা, সে সিদ্ধান্তও হবে আগামীকাল। তবে তিন-চার মাসের মধ্যেই মাঠে ফেরা সম্ভব বলে মনে করছেন বিপু, ‘ইনজুরি খেলারই অংশ। আশার কথা হলো আমার হাত ভেঙে গুঁড়ো গুঁড়ো হয়নি। স্বাভাবিকভাবে ভেঙেছে। আশা করি তিন-চার মাসের মধ্যেই ফিরতে পারব।’

গতকালের ম্যাচে দুর্দান্ত খেলছিলেন এই গোলরক্ষক। বসুন্ধরার বিপক্ষে ৫-২ গোলের হারের ম্যাচে চোট তিনি মাঠ থেকে উঠে যাওয়ার পরেই মোহামেডান হজম করে তিন গোল।