বিপিএলে দল পাওয়া আশরাফুল নেই বিসিএলে

বিসিএলে দল পাননি মোহাম্মদ আশরাফুল। ফাইল ছবি
বিসিএলে দল পাননি মোহাম্মদ আশরাফুল। ফাইল ছবি

ষষ্ঠ বিপিএলে মোহাম্মদ আশরাফুলকে দলে ভিড়িয়ে হইচই ফেলে দিয়েছে চিটাগাং ভাইকিংস। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে প্রিমিয়ার লিগে খেলেছেন। এবার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টেও পেয়েছেন দল। জাতীয় দলে ফেরার আশার পালে জোর হাওয়ায় লেগেছিল আশরাফুলের। কিন্তু আরেক ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে এসে ধাক্কা খেলেন আশরাফুল।

প্রথম শ্রেণির প্রতিযোগিতা বিসিএলে দল পাননি আশরাফুল। প্লেয়ার ড্রাফট থেকে তাঁকে নেয়নি কোনো দলই। শেষ মৌসুমে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা আশরাফুলের এবার দল না পাওয়াটা এক অর্থে চমক। আবার পারফরম্যান্স বিবেচনায় স্বাভাবিক।

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে শেষ দুই মৌসুম খেলেছেন প্রিমিয়ার লিগ। শেষ লিগে তো ব্যাট হাতে ছড়ি ঘুরিয়েছেন। সেঞ্চুরি করেছিলেন পাঁচটি। কিন্তু বড় দৈর্ঘ্যের ক্রিকেট অর্থাৎ জাতীয় লিগে নজর কাড়তে ব্যর্থ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। পাঁচ ম্যাচের ১০ ইনিংসে ২৫.৩০ গড়ে রান মাত্র ২৫৩। ফলে এবার তাঁকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো দলই। জাতীয় ক্রিকেট লিগের সেরা পারফরমারদের মধ্যে ৮০ জনকে নিয়ে গড়া হয়েছে ৪ দল। প্রতিটি দল ২০ জন করে খেলোয়াড় দলে টেনেছে। দলগুলো হলো ওয়ালটন সেন্ট্রাল জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন, ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি নর্থ জোন।

২১ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিসিএলের এবারের আসর। ৬ রাউন্ডের টুর্নামেন্টের চারটি ভেন্যু রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম ও সিলেট। প্রথম রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল। রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে অন্য ম্যাচে খেলবে বিসিবি উত্তরাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।