এই তবে রিয়ালের দশা!

>
ম্যাচের একমাত্র গোলটি করেন বেনজেমা। ছবি: এএফপি।
ম্যাচের একমাত্র গোলটি করেন বেনজেমা। ছবি: এএফপি।

লা লিগায় ভায়েকানোর বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। একমাত্র গোলটি করেন বেনজেমা।

সময়টা খারাপই যাচ্ছে রিয়াল মাদ্রিদের। লা লিগায় নবাগত হুয়েস্কার বিপক্ষে জিতেছে হারতে হারতে। এরপর চ্যাম্পিয়নস লিগে সিএসকেএ মস্কোর বিপক্ষে ভরাডুবি...শনিবার নিজেদের মাঠে লিগের খেলায় তলানিতে থাকা আরেক দল ভায়েকানোর বিপক্ষেও বেহাল দশা রিয়ালের!

চ্যাম্পিয়নস লিগে মস্কোর বিপক্ষে অমন হারের পর ফিরে আসাটাই ছিল রিয়ালের মূল লক্ষ্য। আর লা লিগার পুঁচকে দল ভায়েকানোর বিপক্ষে ম্যাচে ফিরে আসাটা ছিল তুলনামূলক সহজ। কিন্তু পূর্ণ শক্তির রিয়াল মাদ্রিদ পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দলটির বিপক্ষে জিততেই ঘেমে একাকার হয়ে গেছে। বেনজেমার গোলে শেষ পর্যন্ত ম্যাচটি জিতেছে রিয়াল। পয়েন্ট টেবিলে তালিকার ৩ নম্বরে জায়গা করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

বল দখলে অনেক এগিয়ে স্বাগতিকেরা। ম্যাচের শুরুতে পেয়েছে গোলের দেখাও। তবু কোথায় যেন কী নেই...রিয়ালের খেলা কিংবা খেলোয়াড়দের শরীরী ভাষায় কিসের যেন খামতি! ম্যাচের ১৩তম মিনিটে লুকাস ভাসকেসের বাড়ানো বলে আড়াআড়ি শটে গোল করেন রিয়ালের ফরাসি তারকা বেনজেমা। 


এরপর আর খুঁজে পাওয়া যায়নি সোলারির শিষ্যদের। এক টনি ক্রুস যেন একাই লড়েছেন গোলের জন্য। প্রথমার্ধে বেশ কয়েকবার সুযোগ তৈরি করলেও গোলের দেখা পাননি ক্রুস। গোলের ভালো সুযোগ পেয়েছেন অ্যাসেনসিও। তিনিও সুযোগ হাতছাড়া করেন। 


দ্বিতীয়ার্ধেও একই দশা! একের পর এক আক্রমণ করে যাচ্ছে রিয়াল, কিন্তু যার জন্য এত কিছু, সেই গোলের দেখাই নেই। তবে একটা ধন্যবাদ পেতে পারেন রিয়াল গোলরক্ষক কর্তোয়া। নির্ধারিত সময়ের খেলা শেষে যোগ হওয়া সময়ে পরপর দুবার ভায়েকানোর শট আটকে দেন রিয়ালের এই গোলরক্ষক। 

পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে আসা রিয়ালের পয়েন্ট ২৯। সমান পয়েন্ট নিয়ে (৩১) বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ আছে যথাক্রমে তালিকার ১ ও ২ নম্বরে।