একাই লড়ছেন সাকিব

>
সামনে থেকে লড়ছেন সাকিব। ছবি: এএফপি
সামনে থেকে লড়ছেন সাকিব। ছবি: এএফপি

৫ উইকেট পড়ে যাওয়ার পরেও একাই লড়াই চালিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান।

সিলেটে একাই লড়ছেন সাকিব আল হাসান। অধিনায়কের ব্যাটেই ৫ উইকেট হারানোর পরেও ম্যাচ থেকে এখনো ছিটকে যায়নি বাংলাদেশ। ৩৬ বলে ৪৪ রান করে অপরাজিত সাকিব। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভারে ৫ উইকেটে ১০২। সাকিবের সঙ্গী হয়ে আছেন আরিফুল হক। এই দুজন দলকে কতদূর টেনে নিতে পারেন, সেটিই এখন দেখার।
শুরুতে শর্ট বলেই বাজিমাত করতে চেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। শর্ট বল ঠিকমতো খেলতে না পেরে দ্রুতই ফেরেন তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, লিটন দাস ও সৌম্য সরকার। তবে রান আউট হয়ে দলের বিপদটা আরও বাড়িয়েছেন মুশফিকুর রহিম।

দ্বিতীয় ওভারের শেষ বলে কটরেলের বলে পুল করতে গিয় টপ এজ হয়ে মিড উইকেটে কার্লোস ব্রাফেটকে ক্যাচ দেন তামিম। তৃতীয় ওভারের তৃতীয় বলে ওশানে টমাসের বলে পুল করতে গিয়েই নিজের বিপর্যয় ডেকে আনেন লিটন। একই জায়গায় ক্যাচ দেন ব্রাফেটকে। চতুর্থ ওভারের তৃতীয় বলে কটরেলের বলেই ফিরেছেন সৌম্য। তিনি এবার মিড উইকেটে ক্যাচ দেন রোভমান পাওয়েলকে।
ষষ্ঠ ওভারে প্রথম বলেই পাওয়েলের সরাসরি থ্রোতে রান আউট হন মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহও বেশিক্ষণ থাকতে পারেননি। কোটরেলের বলে উইকেটরক্ষক শাই হোপকে ক্যাচ দিয়েছেন তিনি। আউট হওয়ার আগে তিনি করেছেন ১৯ বলে ১২।