সাকিব আজও কেন অনুশীলন করেননি

টি-টোয়েন্টির আগে অনুশীলনটা ঠিকঠাক করা হচ্ছে না সাকিবের। ছবি: প্রথম আলো
টি-টোয়েন্টির আগে অনুশীলনটা ঠিকঠাক করা হচ্ছে না সাকিবের। ছবি: প্রথম আলো
>প্রথম টি-টোয়েন্টির আগের দিন পায়ে পেলেন চোট। সেদিন আর অনুশীলনই করতে পারেননি। আজ সাকিব মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এলেন, তবে অনুশীলন করলেন না। কেন?

দুঃসংবাদ যেন পিছু ছাড়ছে না সাকিব আল হাসানের। সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টির আগের দিন পায়ে পেলেন চোট। সেদিন আর অনুশীলনই করতে পারেননি। সংশয় ছিল পরের দিন ম্যাচটা খেলবেন কি না। ম্যাচ খেলেছেন, দলের ব্যাটিং বিপর্যয়ে সর্বোচ্চ ৬১ রান করেছেন। কিন্তু দল হেরেছে বাজেভাবে। আম্পায়ারের সিদ্ধান্তে একমত না হওয়া ও তাঁদের সঙ্গে ‘তর্কে’ জড়িয়ে জরিমানাও গুনেছেন। আজ আবার আরেক খবর।

সাকিব মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এলেন, তবে অনুশীলনই করলেন না। খানিকক্ষণ থেকে চলে গেলেন টিম হোটেলে। সাকিব কেন অনুশীলন করেননি? দলীয় সূত্র জানা গেল, জ্বরে ভুগছেন বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক। জ্বরটা কী ধরনের, সেটি ব্যাখ্যা দিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘ফ্লু না, সর্দি-কাশি কিছু নেই। শুধু গা একটু গরম, তাপমাত্রা ১০০-এর মতো। আমরা অপেক্ষা করছি, দেখা যাক তাপটা কমে কি না। না কমলে ওষুধ খাবে।’

সিলেটে রীতি মেনে সিরিজ-পূর্ব সংবাদ সম্মেলনে আসার কথা ছিল সাকিবের। সেদিন চোট পাওয়ায় মেজাজটা এতটা খারাপ হয়েছিল, বাঁহাতি অলরাউন্ডার সংবাদ সম্মেলনেই আসেননি, পাঠিয়েছিলেন কোচ স্টিভ রোডসকে। ম্যাচ হারের পর সাধারণত অধিনায়কেরা আসেন। এ দিনও সাকিব আসেননি। সতীর্থ ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণ জানতে চাওয়ায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অবশ্য কড়া প্রতিক্রিয়া জানিয়েছিলেন। বলেছিলেন, ‘বাকি ব্যাটসম্যানদের জিজ্ঞেস করুন কেন তারা ভালো ব্যাট করতে পারল না।’

আজ আবার সাকিব আসেননি সংবাদ সম্মেলনে। অধিনায়ক কেন সংবাদ সম্মেলন এড়িয়ে চলছেন, সেটির উত্তরে বিসিবি মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বলেছেন, ‘কারণ তো নেই, এখানে মেটার অব চয়েস, সামনে হয়তো আসবে।’ পরে জানা গেল, আজ সংবাদ সম্মেলনে না আসার আসল কারণ, শরীরটা ভালো নেই বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়কের।