একই ওভারে ফিরলেন সৌম্য-লিটন

মিরপুরে দারুণ এক ফিফটি করলেন লিটন দাস। টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: এএফপি
মিরপুরে দারুণ এক ফিফটি করলেন লিটন দাস। টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: এএফপি
>মিরপুরে দারুণ এক ফিফটি করলেন লিটন দাস। টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে বোলিং নিয়ে খুব একটা সুবিধা করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। লিটন দাস ও সৌম্য সরকারের আক্রমণাত্মক ব্যাটিংয়ে রানের চাকা সচল রেখেছিল বাংলাদেশ। ১২তম ওভারে ব্রাফেটের দুর্দান্ত ক্যাচে ফিরেছেন সৌম্য। তার আগে ২২ বলে খেলেছেন ৩২ রানের ইনিংস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ১১৩।

উইকেটের এক প্রান্তে অবিচল ছিলেন লিটন। ২৬ বলে ফিফটি তুলে নেওয়ার পর ধরে রেখেছিলেন নিজের স্ট্রোক-প্লে। উইকেটের চার পাশেই দুর্দান্ত সব শট খেলেছেন এই ওপেনার। ৪ ছক্কা ও ৬ চারে ৩৪ বলে ৬০ রান করে শেলডন কটরেলের বলে বোল্ড হন লিটন। সৌম্য ১২তম ওভারের প্রথম বলে আউট হওয়ার ৪ বল পর ফিরেছেন তিনি। উইকেটে এখন রয়েছেন সাকিব আল হাসান (১*) ও মুশফিক (০*)। এর আগে তামিম ১৬ বলে ১৫ রান করে আউট হয়েছেন কটরেলের বলে, অ্যালেনের ক্যাচ হয়ে।

দলে কোনো পরিবর্তন আনা হয়নি। প্রথম ম্যাচের দলই দ্বিতীয় ম্যাচে খেলাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। আজকের ম্যাচ জিতলেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতবে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ প্রথম ম্যাচ হারায় আজকের ম্যাচটা স্বাগতিকদের জন্য সিরিজ বাঁচানোর লড়াই।