ঝড় তুলেছেন লুইস

ভয়ংকর হয়ে উঠেছেন লুইস। ছবি: শামসুল হক
ভয়ংকর হয়ে উঠেছেন লুইস। ছবি: শামসুল হক
>মিরপুরে ঝড় তুলেছেন এভিন লুইস

মিরপুরে সিরিজ নির্ধারণী টি–টোয়েন্টিতে শুরু থেকেই ঝড় উঠেছে। ঝড় তুলেছেন এভিন লুইস। টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠানো বাংলাদেশের বোলিং এই মুহূর্তে দিশেহারা সেই ঝড়ে। আবু হায়দার রনি এখনো পর্যন্ত ২ ওভারে দিয়েছেন ৩৯, সাইফউদ্দিন ২ ওভারে ২০। মেহেদী হাসান মিরাজের একমাত্র ওভার থেকে এসেছে ১৬। ক্যারিবীয় ওপেনার এভিন লুইস বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে অপরাজিত আছেন ২৬ বলে ৬৯ রান করে। ৭ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৮। বাংলাদেশের পক্ষে বড় সাফল্য শাই হোপ। সেই সাফল্য নিজের করে নিয়েছেন সাকিব আল হাসান। হোপ ১২ বলে ২৩ রান করে আউট হয়েছেন। মোস্তাফিজ ফিরিয়েছেন কিমো পলকে। আরিফুলের ক্যাচ বানিয়ে। 

লুইস এখনো পর্যন্ত ছক্কা মেরেছেন ৭টি। চার ৪টি। একটি ছক্কা তো ১০৭ মিটারের। স্কয়ার লেগ দিয়ে মারা সেই ছক্কাটি তিনি মেরেছেন সাইফউদ্দিনের বলে। তিনি কোথায় গিয়ে থামবেন কে জানে!
বাংলাদেশ সফরে এবার টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হারের পর ওয়ানডে সিরিজেও ২-১ ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজে ১-১ ব্যবধানে সমতায় দুই দল। আজকের ম্যাচটা তাই দুই দলের জন্যই সিরিজ জয়ের লড়াই।

তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার ও মোস্তাফিজুর রহমান