যুক্তরাষ্ট্রের পেসারের বদলে পাকিস্তানি পেসার নিল খুলনা

বিপিএলে ফিরছেন জুনাইদ। ফাইল ছবি
বিপিএলে ফিরছেন জুনাইদ। ফাইল ছবি
হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে বিপিএল শেষ হয়ে গিয়েছে খুলনা টাইটানসের যুক্তরাষ্ট্রের পেসার আলী খানের। পাকিস্তানে জন্ম নেওয়া এই পেসারের জায়গায় খুলনা বিদেশি খেলোয়াড়ের কোটা পূরণ করল এক পরিচিত মুখ দিয়ে। গত দুই মৌসুম ধরে খুলনার হয়ে বিপিএল খেলা পাকিস্তানি পেসার জুনাইদ খানকে দলে আনল তারা


খুলনা টাইটানস সমর্থকদের কাছে পাকিস্তানি পেসার জুনাইদ খান বেশ পরিচিত নাম। পিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র না পাওয়ার কারণে প্রথমে বিপিএলে তাঁকে দেখা যায়নি। পরীক্ষিত অস্ত্র জুনাইদকে না পেয়ে যুক্তরাষ্ট্রের পেসার আলী খানকে দলে নিয়েছিল খুলনার ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু দুই ম্যাচ খেলে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে টুর্নামেন্ট শেষ হয়ে গিয়েছে আলী খানের। ওদিকে পিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র পেয়ে জুনাইদও বিপিএল খেলতে প্রস্তুত। আলীর জায়গায় জুনাইদকে নিতে তাই ভুল করেনি খুলনা টাইটানস।

২০১৬ সালে বিপিএলের চতুর্থ আসরে খুলনার হয়ে ১৪ ম্যাচ খেলেছিলেন। ২০ উইকেট নিয়ে সেবার দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন জুনাইদ। গত মৌসুমে মাত্র দুটি ম্যাচ খেলতে পারলেও নিজের ফর্ম ধরে রেখেছিলেন, পাঁচ উইকেট নিয়েছিলেন। আসন্ন পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত পাকিস্তান দলে জায়গা পাননি, তাই বিপিএলে খেলার সুযোগ হচ্ছে তাঁর।

ওদিকে ২৮ বছর বয়সী আলী চোটে পড়ার আগে দুই ম্যাচ খেলে উইকেট নিয়েছেন দুটি। বিপিএল খেলতে আজ সকালে ঢাকায় পা রেখেছেন জুনাইদ, সকাল ১১টা থেকে নিজের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন।