সালাহর গোলে জয়ে ফিরল লিভারপুল

লিভারপুলের একমাত্র গোলটি করেন সালাহ। ছবি: এএফপি
লিভারপুলের একমাত্র গোলটি করেন সালাহ। ছবি: এএফপি
>ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ১-০ গোলে হারিয়েছে লিভারপুল। লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

লিগে টানা ২১ ম্যাচ অপরাজিত। এরপর গুরুত্বপূর্ণ এক ম্যাচে শিরোপার আরেক দাবিদার ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে পরাজয়—দুই দলের মধ্যে পয়েন্ট ব্যবধান গিয়ে দাঁড়ায় ৪-এ। ইপিএল-এ সিটির বিপক্ষে হারের ধকল কাটিয়ে ওঠার আগেই আরেকবার ধাক্কা খায় লিভারপুল। সিটির সঙ্গে হারের দিন চারেক পর এফএ কাপের তৃতীয় রাউন্ডে একই ব্যবধানে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের কাছে হেরে যায় ক্লপের শিষ্যরা।

লিগ শিরোপা জিততে হলে সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান যতটা সম্ভব বাড়াতে হবে। এটা ভালো করেই জানেন ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ। তাই-ই শনিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে জয়টা খুব করে দরকার ছিল লিভারপুলের। যাতে সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধানে তাদের দূরত্বটা আরেকটু বাড়ে। ব্রাইটনের বিপক্ষে লিভারপুল জয় পেয়েছে। সালাহর স্পট কিক থেকে পাওয়া গোলে ১-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে ইংলিশ ক্লাবটি।

পুরো খেলায় বল দখলে এগিয়ে থাকা লিভারপুল কোনোমতেই গোলমুখ খুলতে পারছিল না। সুযোগ যে কটা পেয়েছে সবগুলোই হয়েছে হাতছাড়া। প্রথমার্ধে খালি হাতে ফের দুই দলই। দ্বিতীয়ার্ধেও প্রায় একই দশা! ব্রাইটন তো বলই পাচ্ছিল না। লিভারপুল যে কটা আক্রমণ করে, বেশির ভাগেরই ফলাফল শূন্য। দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য গোল পায় লিভারপুল। ব্রাইটনের কাছ থেকে পেনাল্টি আদায় করে নিয়ে ম্যাচের ৫০তম মিনিটে স্পটকিক থেকে বল জালে জড়ান সালাহ।
দ্বিতীয়ার্ধে আর গোল পায়নি কোনো দল। ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। ২২ ম্যাচ খেলে লিভারপুলে সংগ্রহ ৫৭ পয়েন্ট। সমান ম্যাচ খেলে ব্রাইটনের সংগ্রহ ২৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৫০ পয়েন্ট।