আবারও বাফুফে নির্বাচন করতে চান সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। ফাইল ছবি
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। ফাইল ছবি
>আবারও বাফুফে নির্বাচন করার ইচ্ছের কথা জানিয়েছেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আগামী বছরের এপ্রিলে। এক বছরেরও বেশি সময় বাকি থাকতেই বইতে শুরু করেছে নির্বাচনের হাওয়া। ইতমধ্যে আবারও বাফুফে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন। বর্তমানে তিনি তৃতীয় মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করছেন।

২০১৬ সভাপতি পদে নির্বাচিত হওয়ার মধ্যে দিয়ে টানা তৃতীয়বারের মতো দেশের ফুটবলের সভাপতি পদে বসেন কিংবদন্তি ফুটবলার। গত নির্বাচনের আগেই বলেছিলেন, এটি হতে যাচ্ছে তাঁর জন্য শেষ নির্বাচন। কিন্তু মতো পরিবর্তন করে আবারও নির্বাচন করার জন্য উন্মুখ তিনি। গতকাল বেসরকারি এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে সালাউদ্দিন জানিয়েছেন চতুর্থবারের মতো নির্বাচন করার ইচ্ছের কথা, ‘আমি আগামী নির্বাচন করব। আমি যেই কার্যক্রমগুলো হাতে নিয়েছি, তার ৫০ ভাগ হয়েছে। এগুলো চালিয়ে নেওয়ার জন্য নির্বাচন করব।’

২০০৮ সালের এপ্রিলে দায়িত্ব নেওয়ার পর টানা তৃতীয় মেয়াদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদে আছেন কাজী সালাউদ্দিন। বর্তমানে ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৯২ তে রয়েছে বাংলাদেশ। গত বছর মে মাসে ১৯৭ তে নেমে গিয়েছিল লাল-সবুজরা। দশ বছর আগে সালাউদ্দিন যখন দায়িত্ব নিয়েছিলেন তখন বাংলাদেশের ফিফা র‍্যাঙ্কিং ছিল ১৫০-এর নিচে।