দুই মহারাজের দেখা হয়েছিল যেদিন

একই ফ্রেমে তিন জগতের তিন মহাতারকা। ছবি: টুইটার
একই ফ্রেমে তিন জগতের তিন মহাতারকা। ছবি: টুইটার

নিজেদের জগতে দুজনই মহারাজা। দুজনই গিয়েছিলেন অস্ট্রেলিয়া সফরে। একজন ক্রিকেট খেলতে, আরেকজন টেনিস। অস্ট্রেলিয়ায় দেখা হয়ে গেল দুজনের—বিরাট কোহলি ও রজার ফেদেরারের। প্রায় দুই মাস ধরে অস্ট্রেলিয়ায় ছিলেন কোহলিরা। তিন সিরিজেরই ট্রফি জিতেছেন। ওয়ানডে সিরিজ শেষ করে নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার ব্যস্ততা ছিল। এরই ফাঁকে স্ত্রী আনুশকা শর্মাকে নিয়ে কোহলি গিয়েছিলেন ফেদেরারের সঙ্গে দেখা করতে।

শচীন টেন্ডুলকারের সঙ্গে আরেক জায়গায় মিল পাওয়া যাচ্ছে। কোহলিও টেনিস-ভক্ত। মেলবোর্নে চলছে অস্ট্রেলিয়ান ওপেন। গতকাল শনিবার অস্ট্রেলিয়ান ওপেনে অবশ্য ফেদেরারের খেলা দেখার সুযোগ ছিল না। শুক্রবারই ফেদেরার ম্যাচ খেলে ফেলেছেন। কোহলি-আনুশকা মিলে খেলা দেখেছেন নোভাক জোকোভিচের। ফেদেরারের খেলা দেখা হয়নি, তাতে কী। দেখা তো করাই যায়। একফাঁকে দুজনের দেখা হয়ে গেল।

টুইটারে এই অভিজ্ঞতা শেয়ার করতেও ভোলেননি ভারত অধিনায়ক, ‘কী দিনটাই না গেল অস্ট্রেলিয়ান ওপেনে! অসাধারণভাবে একটি অস্ট্রেলিয়ান গ্রীষ্ম শেষ হলো। আজীবন মনে থাকবে।’

টুইট করেছেন আনুশকাও। কোহলির সঙ্গে টেনিস মাঠে সুন্দর একটি দিন কাটানোর অনুভূতি জানিয়েছেন সে টুইটে। বোঝাই যাচ্ছে এই তারকা জুটির দুজনেরই দারুণ একটা দিন কাটল। তিন জগতের তিন তারকার ছবি আবার টুইট করেছে অস্ট্রেলিয়ান ওপেন। তিন কিংবদন্তি একই ফ্রেমে, এমন একটা ছবি—বর্ণনা দিয়েছে তারা।

দুই তারকার এবারই যে প্রথম দেখা, তা কিন্তু নয়। ভারতে টেনিস খেলতে গিয়ে এর আগেও কোহলির সঙ্গে দেখা হয়েছিল ফেদেরারের। দুজনের যোগাযোগও নিয়মিতই হয়। বার্তা চালাচালি, নিয়মিত শুভেচ্ছা বিনিময়।

তবে আর একটু এদিক-ওদিক হলেই কিন্তু দুই মহারাজার দেখা না-ও হতে পারত। অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ফেদেরার যে শেষ ষোলোতে হেরে বিদায় নিয়েছেন!