মোহামেডানকে বাঁচাল কিংসলের 'মাথা'

জোড়া গোল করে মোহামেডানকে জিতিয়েছেন এলিটা কিংসলে। ছবি: প্রথম আলো
জোড়া গোল করে মোহামেডানকে জিতিয়েছেন এলিটা কিংসলে। ছবি: প্রথম আলো
>প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে বিজেএমসির বিপক্ষে ২-১ গোলে জিতেছে মোহামেডান

মৌসুমের প্রথম দুটি টুর্নামেন্টেই গ্রুপ থেকেই বিদায়। স্বাধীনতা কাপে ৩ ম্যাচে জয়হীন, নেই কোনো গোলও। ইদানীং আশি ভাগ ম্যাচেই জয়হীন থাকা সেই মোহামেডান আজ জয় দিয়ে একাদশ প্রিমিয়ার লিগ শুরু করেছে—এটা একটা বড় খবরই! সাদা-কালোরা জয় খরা মিটিয়েছে বিজেএমসির বিপক্ষে ২-১ গোলের জয়ে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডানের দুটি গোলই করেছেন নাইজেরিয়ান স্ট্রাইকার এলিটা কিংসলে।

জোড়া গোল করে সব আলো কেড়ে নিয়েছেন নাইজেরিয়ান স্ট্রাইকার। মোহামেডানকে বাঁচিয়েছে মূলত কিংসলের মাথা। দুটি গোলই তাঁর হেডে করা। প্রথমটা দুর্দান্ত ফ্লাইং হেডে, দ্বিতীয়টা জটলার মধ্যে থেকে লাফিয়ে ওঠে।

৩৪ মিনিটে ডান প্রান্ত থেকে বক্সে ল্যান্ডিংয়ের ক্রস। স্পট কিকের জায়গা থেকে শরীর শূন্যে ছেড়ে দিয়ে হেডে ১-০। কিন্তু বিরতির আগেই উজবেক ফরোয়ার্ড ওতাবেকের দারুণ এক ফ্রি কিকে সমতায় ফিরল বিজেএমসি (১-১)। মোহামেডান গোলরক্ষক ইশতিয়াক মূর্তির মতো দাঁড়িয়ে থাকায় বলটা বারের কোনা দিয়ে ঢুকতে কোনো অসুবিধাই হয়নি। এরপর ৮০ মিনিটে লাল কার্ড দেখলেন বিজেএমসির বাইবেক। ১০ জনের দলের বিপক্ষে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে (৯৩ তম) মিনিটে জয়সূচক গোল পেয়েছে মোহামেডান। বাঁ প্রান্ত থেকে রাব্বির ক্রস। বক্সে কিছুটা অরক্ষিত এবং গোলের জন্য ওত পেতে থাকা কিংসলের মাপা হেড জালে।

কিংসলের হেড করা বলটি জালে জড়াতেই বোঝা গেল, একটা জয়ের জন্য কতটা হাপিত্যেশ করছিল মোহামেডান। খেলোয়াড়েরা সবাই দৌড়ে চলে গেলেন মাঠের বাইরে মোহামেডান গ্যালারির সামনে। কেউ কেউ মাঠেই দিলেন সেজদা।