৬ মাসে ৬ গোল করা হিগুয়েইনের জন্য এত টাকা!

এসি মিলানে মাত্র ছয় মাস কাটিয়েই চলে যাচ্ছেন হিগুয়েইন। ছবি: এএফপি
এসি মিলানে মাত্র ছয় মাস কাটিয়েই চলে যাচ্ছেন হিগুয়েইন। ছবি: এএফপি
>গঞ্জালো হিগুয়েইনকে নিয়ে ফুটবল দর্শকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও ইউরোপের বড় বড় ক্লাবগুলোর সুনজরে থেকেছেন সব সময়ই। নতুন ক্লাবে ৬ মাস থাকার পর এখনই আবার নতুন ক্লাবে যোগ দিতে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাঁর জন্য সুখবর, বেতনও বাড়ছে নতুন ক্লাবে।

এই তো খুব বেশি দিন নয়, মাস কয়েক আগেই নতুন ঠিকানায় থিতু জমিয়েছিলেন। কিন্তু সেখানে মন টিকল না গঞ্জালো হিগুয়েইনের। এসি মিলানে খুব একটা ফর্মে নেই তবু ইউরোপের বড় বড় ক্লাবের আগ্রহ কমেনি এখনো। ইতালি ও ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে চেলসিতে সাবেক গুরু সারির সঙ্গে যোগ দিতে যাচ্ছেন আর্জেন্টাইন এই তারকা। শুধু তাই নয়, তাঁকে যে বেতনে দলে ভেড়ানো হচ্ছে সেটি শুনলে চমকে যেতে পারেন।

চেলসিতে তাঁর আগমনী জানাচ্ছে প্রায় সবগুলো সংবাদমাধ্যম। তাদের দাবি সপ্তাহে হিগুয়েইনের বেতন হতে পারে দুই লাখ সত্তর হাজার পাউন্ড! এত বেতনে মধ্যবর্তী দলবদলে তাঁকে কোনো ক্লাব দলে নেবে, এমনটা বিশ্বাস করা অনেকের জন্যই কষ্ট হয়ে যাচ্ছে। এসি মিলানেও যে এর প্রায় অর্ধেক বেতন পেতেন হিগুয়েইন।

এই মৌসুমের শুরুতে রোনালদোর জুভেন্টাসে আসার পরই নিশ্চিত হয়ে গিয়েছিল ক্লাব ছাড়তে হবে হিগুয়েইনকে। ধারে এসি মিলানে যোগ দেন তিনি। সিরি ‘এ’ তে ১৫ ম্যাচে তাঁর কাছ থেকে মিলান গোল পেয়েছে ৬টি। মৌসুমে এখন পর্যন্ত ২২ ম্যাচ খেলে করেছেন ৮ গোল। অবশ্য জাতীয় দলের চেয়ে ভালো ফর্মেই আছেন। আর্জেন্টিনার হয়ে গত দুই বছর একটি গোলের দেখাও পাননি সুযোগ সন্ধানী এই স্ট্রাইকার। তবে গোল না পেলেও নতুন নতুন ক্লাব ঠিকই পাচ্ছেন কয়দিন পরপর। মোটা বেতনেই নেওয়া হচ্ছে তাকে।

হিগুয়েইনের দলে ভেড়াতে পারলে চেলসির অবশ্য খুশিই হওয়ার কথা। এই মৌসুমে তাদের দুই স্ট্রাইকারের পারফরম্যান্স বেশ হতাশাজনক। আলভারো মোরাতা লিগে এখন পর্যন্ত ১৬ ম্যাচে করেছেন ৫ গোল। ওপরদিকে অলিভিয়ের জিরু ১৮ ম্যাচে করেছেন মাত্র ১ গোল। অর্থাৎ হিগুয়েইন চলতি মৌসুমে একাই দুজনের সমান পারফরমেন্স দেখিয়েছেন নিজ দলের হয়ে। একের ভেতর দুই পেতে চেলসিকে তাই বেশ আগ্রহী মনে হচ্ছে। হিগুয়েইনের চেলসিতে আসার খবরে মোরাতার নতুন ঠিকানা হতে যাচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অর্থাৎ চেলসির মূল স্ট্রাইকারে হতে যাচ্ছেন আর্জেন্টিনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে খেলা এই তারকা।

হিগুয়েইনকে মোটা বেতনে দলে নেওয়ার একটি কারণ অবশ্য আছে। চেলসির কোচ সারির অধীনে এর আগেও খেলেছেন হিগুয়েইন। ২০১৫-১৬ মৌসুমে সারির অধীনে নাপোলিতে হিগুয়েইন কাটিয়েছেন তার ক্যারিয়ারের অন্যতম সেরা মৌসুম। লিগে ৩৫ ম্যাচে করেছিলেন ৩৬ গোল, মোট ৪২ ম্যাচে ৩৮ গোল। সাবেক প্রিয় শিষ্যকে দলে ভেড়াতে সারির আগ্রহ তাই স্পষ্ট। আর লিগে চেলসির অবস্থানও খুব শক্ত নয়। দলবদলের সুযোগ যখন জানুয়ারির শেষ পর্যন্ত থাকছে, চেনা ফুটবলারেই আস্থা রাখতে চাইছেন সারি। আর্জেন্টাইন তারকার জন্যও সুখবর। চেলসিতে শেষ পর্যন্ত তার যাওয়া হলে রোনালদোর মতোই বিশ্বের সেরা তিন লিগে খেলার অভিজ্ঞতা যোগ হবে তাঁর ক্যারিয়ারে।