তাহলে ভিসে ঝড়ই দরকার ছিল!

ডেভিড ভিসে। ছবি: টুইটার
ডেভিড ভিসে। ছবি: টুইটার
>খুলনা টাইটানসের হয়ে আজও শেষ দিকে ঝড় তুললেন ডেভিড ভিসে

সাত ম্যাচে মাত্র এক জয়। ২ পয়েন্ট নিয়ে বিপিএল পয়েন্ট তালিকার একেবারে তলানিতে থাকা দল খুলনা টাইটানস। ঢাকা পর্বে আজ রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নেমে একটি জয়ই আরাধ্য তাদের। তবে এই ম্যাচে খোলস ছেড়ে বেরিয়ে যেতে গিয়ে টানা দুই উইকেট পতনে কিছুটা চুপসে গিয়েছিল খুলনা। দলটি এখান থেকে লড়াকু স্কোর পেয়েছে শেষ দিকে ডেভিড ভিসের ঝড়ে।

চিটাগং ভাইকিংসের বিপক্ষে আগের ম্যাচেও শেষ দিকে ঝড় তুলেছিলেন ভিসে। ৪ ছক্কা ও ২ চারে ২০ বলে করেছিলেন ৪০ রান। তাঁর ওই ছোট্ট ঝড়ে ১৮০ রান টপকে গিয়েছিল খুলনা। আজও ঠিক তেমন একটি ইনিংস খেললেন এই প্রোটিয়া অলরাউন্ডার। ১৬তম ওভারে মাহমুদউল্লাহ-শান্ত ফেরার পর ঝড় তোলেন ভিসে। এই চার ওভারের মধ্যে প্রথম দুই ওভারে এসেছে মাত্র ১৬ রান। কিন্তু পরের দুই ওভারে ৩০! এর মধ্যে ১৯তম ওভারে দুই ছক্কায় ভিসে একাই তুলেছেন ১৫। আর শেষ ওভারেও মেরেছেন দুই চার। এই ওভারে ১৪ রানের মধ্যে ৯ রানই এসেছে ভিসের ব্যাট থেকে। শেষ দুই ওভারে ভিসের এই ‘ক্যামিও’-র জন্য আজও ১৮০-র ওপরে স্কোর পেল খুলনা।

এর আগে ব্রেন্ডন টেলর আর নাজমুল হোসেনের মধ্যে ৪৯ রানের এক জুটি খুলনাকে স্বপ্ন দেখিয়েছিল। কিন্তু জিম্বাবুইয়ান তারকা টেলর ২০ বলে ৩২ রান করে ফেরার পর মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে নাজমুল কিছু দূর টেনে নিয়ে গিয়েছিলেন। কিন্তু ২৯ রানে মাহমুদউল্লাহ আর ৪৮ রানে নাজমুলকে ফরহাদ রেজা পরপর দুই বলে ফিরিয়ে দিলে রংপুরকে বড় চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার স্বপ্নটা কিছুটা ফিকে হয়ে যায় খুলনার। কিন্তু ভিসের ঝড়ে ঠিকই বড় স্কোর (৬ উইকেটে ১৮১) পেয়েছে খুলনা। তাহলে ভিসে ঝড়ই দরকার ছিল!