রোনালদোর ২ বছরের জেল!

কর ফাঁকির মামলার শুনানিতে মাদ্রিদের আদালতে এসেছিলেন রোনালদো। সঙ্গী হিসেবে সেখানে তাঁর পাশে ছিলেন জর্জিনা রদ্রিগেজ। ছবি: এএফপি
কর ফাঁকির মামলার শুনানিতে মাদ্রিদের আদালতে এসেছিলেন রোনালদো। সঙ্গী হিসেবে সেখানে তাঁর পাশে ছিলেন জর্জিনা রদ্রিগেজ। ছবি: এএফপি
>মাদ্রিদের আদালত তাঁকে দুই বছরের জেল দিয়েছেন। কিন্তু স্প্যানিশ আইনের বিশেষ সুযোগের কারণে কারাবাস করতে হচ্ছে না জুভেন্টাসের পর্তুগিজ তারকাকে।

স্পেন ছেড়ে ইতালিতে গেলেও দেশটির আদালত পিছু ছাড়ছে না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। স্পেনে পুরোনো সেই কর ফাঁকির মামলার শুনানিতে আজ মাদ্রিদের আদালতে হাজিরা দিতে হয়েছে রোনালদোকে। দোষী সাব্যস্ত হলেও কারাবাস করতে হচ্ছে না জুভেন্টাস তারকাকে। মাদ্রিদের আদালত তাঁকে দুই বছরের জেল দিয়েছেন। তবে স্পেনে সহিংস অপরাধ ছাড়া অন্য কোনো প্রথম অপরাধের ক্ষেত্রে দুই বছর পর্যন্ত সাজা পেলে কাউকে জেল খাটতে হয় না। জরিমানা অবশ্য এড়াতে পারছেন না রোনালদো। একই শুনানিতে আদালত তাঁকে ৩৫ লাখ ৭০ হাজার ইউরো জরিমানা করেছেন।

কর ফাঁকির মামলার মধ্যেই গত বছরের শেষ দিকে তাঁর বিরুদ্ধে মার্কিন মডেল ক্যাথরিন মায়োর্গার করা ধর্ষণের মামলাও আবার নতুন করে চালু হয়েছে। সম্প্রতি সেটির জন্য ইতালিয়ান কর্তৃপক্ষের কাছে রোনালদোর ডিএনএ চেয়ে পাঠিয়েছে লাস ভেগাসের পুলিশ। এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। এগুলো তাঁর জীবনযাত্রায় কোনো প্রভাব ফেলছে কি না। এই প্রসঙ্গ তুড়ি দিয়ে উড়িয়ে দিয়েছেন সি আর সেভেন, ‘আমি খুব ভালো আছি।’ আদালত চত্বর ছেড়ে যাওয়ার জন্য গাড়িতে ওঠার আগে ভক্তদের কিছু অটোগ্রাফও দিয়েছেন তিনি।