'ময়মনসিংহ' ডার্বি জিতল ময়মনসিংহের ছেলে

আরামবাগের উৎসব চলছেই। ফাইল ছবি
আরামবাগের উৎসব চলছেই। ফাইল ছবি
>ময়মনসিংহ রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচে সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে হারিয়েছে আরামবাগ।

সাইফ স্পোর্টিং ও আরামবাগ ক্রীড়া সংঘ দুইটি ক্লাবই ঢাকার। তাই শিরোনাম দেখে প্রশ্ন উঠতে পারে এ দুই দলের লড়াই আবার ময়মনসিংহ ডার্বি হলো কীভাবে? এ যুক্তির কাছে ডার্বি কথাটি হালে টিকবে না সত্য। কিন্তু এই দুইটি ক্লাবই এবার ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামকে দিয়েছে নিজেদের হোম ভেন্যুর স্বীকৃতি। ফলে এ ম্যাচের গায়ে জুটেছে ‘ময়মনসিংহ ডার্বি’র ট্যাগ। যার নিষ্পত্তি হয়েছে আরামবাগের ১-০ গোলে জয়ে। দলটির কোচ মারুফুল হক আবার ময়মনসিংহেরই ছেলে।

আগের ম্যাচে মোহামেডানকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়ার সুবাদে বেশ ফুরফুরে অবস্থায় আজ মাঠে নেমেছিল আরামবাগ। টানা দুই জয় পাওয়া সাইফও ছিল আত্মবিশ্বাসের তুঙ্গে। দুই দলের ম্যাচটিও হয়েছে উপভোগ্য। ৭৬ মিনিটে যার মীমাংসা করে দিয়েছেন ম্যাথিউ চিনেডু। নিজেদের রক্ষণভাগ থেকে আব্দুর রহমানের লম্বা এরিয়াল পাস নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের গতিতে ছিটকে বক্সে প্রবেশ করে জোরালো ভলিতে গোলটি করেছেন নাইজেরিয়ান এই স্ট্রাইকার। শেষ পর্যন্ত এই গোলটিই হয়ে গেছে ম্যাচের ফল নির্ধারক।

এই জয়ের ফলে তিন ম্যাচে দুই জয়ে ছয় পয়েন্ট আরামবাগের। সমানসংখ্যক ম্যাচে সাইফের পয়েন্টও ছয়।