চেলসি রীতিমতো উড়ে গেল!

>
চেলসিকে উড়িয়ে দিয়ে বোর্নমাউথ খেলোয়াড়দের উল্লাস। ছবি: এএফপি
চেলসিকে উড়িয়ে দিয়ে বোর্নমাউথ খেলোয়াড়দের উল্লাস। ছবি: এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে এএফসি বোর্নমাউথ। জোড়া গোল করেছে জশুয়া কিং। একটি করে গোল করেছেন ডেভিড ব্রুকস ও চার্লি ডেনিয়েল।

নিজেদের মাঠে কী খেলাটাই না খেলল বোর্নমাউথ! চেলসিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেলল ইপিএলের পয়েন্ট টেবিলের ১০ নম্বরে থাকা দলটি। এক এক করে চার গোল হজমের স্বাদ নিয়ে বাড়ি ফিরল চেলসি

৪-৪-১-১ ফরমেশনে চেলসিকে প্রথমার্ধের পুরোটা সময় আটকে রেখেছিল বোর্নমাউথ। ৪-৩-৩ ছকে চেলসিও ভালোই জবাব দিচ্ছিল। বল দখলে অতিথিরা এগিয়ে থাকলেও পাল্টা আক্রমণে জবাবটা জুতসই-ই দিয়েছে বোর্নমাউথ। আক্রমণ-পাল্টা আক্রমণের খেলায় প্রথমার্ধে গোল পাচ্ছিল না কোনো দলই।

বিপত্তি বাধে দ্বিতীয়ার্ধে এসে। চেলসিকে কাবু করার কোনো জাদু-মন্ত্র পেয়ে গেল কি না জানা যায়নি। তবে কিভাবে বল জালে জড়াতে হয় তা নিশ্চিত ভাবে জেনেছে বোর্নমাউথের খেলোয়াড়ের। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার দুই মিনিটের মাথাতেই চেলসির জালে বল জড়ান জশুয়া কিং। থ্রো থেকে পাওয়া বল ব্রুকসের দুর্দান্ত পাসে পেয়ে যান কিং। সেটা জালে জড়াতে ভুল করেননি কিং। ৬৩তম মিনিটে ভুল করেননি ব্রুকসও। এবার কিংয়ের কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি।
এ দিন আলাদা করে যার কথা বলতে হয় তিনি ডেভিড ব্রুকস। তাঁর অসাধারণ পাস আর প্রতিপক্ষের রক্ষণে ভয় ধরিয়ে দেওয়া শট সত্যিই প্রশংসার দাবিদার।  

৭৪তম মিনিটে চেলসির বুকে ফের ছুরি চালান কিং। চেলসির দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে ব্যবধান বাড়ান বোর্নমাউথের এই স্ট্রাইকার। নির্ধারিত সময়ের খেলা ততক্ষণে শেষ। রেফারিও শেষ বাঁশি বাজানোর প্রস্তুতি নিচ্ছিলেন। তখনই চেলসির বুকে শেষবারের মতো ছুরি চালিয়ে বসে বোর্নমাউথ। এবার হন্তারক চার্লি ডেনিয়েল।