রংপুরকে রেখে চলে যাচ্ছেন হেলসও

ডি ভিলিয়ার্স যে চলে যাবেন, আগেই জানা। আজ জানা গেল দেশে ফিরে যাচ্ছেন রংপুরের আরেক আক্রমণাত্মক ব্যাটসম্যান অ্যালেক্স হেলসও।
দুর্দান্ত খেলা হেলসের ব্যাটিং এবারের বিপিএলে আর দেখা যাবে না। ছবি: প্রথম আলো
দুর্দান্ত খেলা হেলসের ব্যাটিং এবারের বিপিএলে আর দেখা যাবে না। ছবি: প্রথম আলো

তাঁরা রংপুর রাইডার্সের ‘পাওয়ার হাউস’। চারজনের একজন জ্বলে উঠলেই যেখানে বদলে যায় ম্যাচের চেহারা। সেখানে প্রায়ই ম্যাচে দুজন এমনকি তিনজনও বিস্ফোরক ব্যাটিং করে তছনছ করে দিচ্ছেন প্রতিপক্ষের বোলিং লাইনআপ। এভাবে রংপুর যখন আবারও শিরোপায় তাকিয়ে তখনই দুঃসংবাদ, চলে যাচ্ছেন তাঁদের মারকুটে ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস।

এবি ডি ভিলিয়ার্স এসেছেন ছয় ম্যাচের জন্য, সেটি তো আগেই জানা। পরশু কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচটা খেলেই দেশে ফিরে যাওয়ার কথা এই প্রোটিয়া বিধ্বংসী ব্যাটসম্যানের। কিন্তু পুরো টুর্নামেন্ট খেলার কথা ছিল দারুণ ছন্দে থাকা হেলসের। ইংলিশ ওপেনারের কাঁধের চোট সেটি হতে দিচ্ছে না। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) রংপুরকে অনুরোধ করেছে তাদের ব্যাটসম্যানকে ছেড়ে দিতে।

রংপুর কোচ টম মুডি এমনকি দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও হেলসের চলে যাওয়া নিশ্চিত করেছেন। আজ রাতেই দেশে ফিরে যাবেন ইংলিশ ব্যাটসম্যান। ৮ ম্যাচে ১ সেঞ্চুরি, ২ ফিফটিতে ৩০৪ রান করা হেলসের অভাব নিশ্চয়ই অনুভব করবে রংপুর। আজ বিকেলে সংবাদমাধ্যমকে মুডি বললেন, ‘আমরা গত রাতে খবরটি পেয়েছি। তাঁকে (হেলস) লন্ডনে ফিরে যেতে হবে বাঁ কাঁধের চিকিৎসার জন্য। গত ম্যাচে সে কাঁধে চোট পেয়েছিল। ফিল্ডিং করেনি এর পর। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) অনুরোধ করেছে তাঁকে ছেড়ে দিতে এবং সেখানে চিকিৎসকের পরামর্শ নিতে। দেশে ফিরে তাঁর এমআরআই করানো হবে। দুর্ভাগ্যজনকভাবে তাঁর টুর্নামেন্টটি শেষ হয়ে গিয়েছে। অবশ্যই সে তার গুরুত্ব বুঝিয়েছে আমাদের দলে। তবে আমাদের প্রয়োজনীয় রসদ আছে টপ অর্ডারের জায়গা পূরণে।’

পয়েন্ট তালিকায় শীর্ষে থেকেই শেষ চার নিশ্চিত করেছে রংপুর । কিন্তু শেষ চারের গুরুত্বপূর্ণ পর্বে থাকছেন না ডি ভিলিয়ার্সও। রংপুর টপ অর্ডারের ‘চতুষ্টয়’ ভীষণ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল প্রতিপক্ষের কাছে। এ চার খেলোয়াড়ের দুজন থাকছেন না শেষ চারে, একটু স্বস্তিই যেন প্রতিপক্ষ দলগুলোর! রংপুর অধিনায়ক মাশরাফি দুজনকে মিস করলেও এটা নিয়ে তিনি ভাবছেন না, ‘ভাবলে কী চলবে? বিপিএলে কোন দিন কে খেলে দেবে, সেটির কোনো নিশ্চয়তা আছে? কাল রাজশাহীর লরি ইভান্স কী ইনিংসটা খেলল, দেখেছেনই তো! দেখা যাক, দলে যারা আছে তাদের ওপর আমাদের পূর্ণ আস্থা আছে।’