থারাঙ্গা রান পেতে সময় নিলেন না

উপুল থারাঙ্গা। ছবি: রয়টার্স
উপুল থারাঙ্গা। ছবি: রয়টার্স
ঢাকা ডায়নামাইটসের শেষ চারে ওঠায় ব্যাট হাতে কার্যকরি ভূমিকা রেখেছেন থারাঙ্গা


কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে আগের ম্যাচটা জিতলেই শেষ চার নিশ্চিত হতো ঢাকা ডায়নামাইটসের। স্নায়ুক্ষয়ী সেই ম্যাচে ১ রানের হারে ঢাকাকে অপেক্ষা করতে হয়েছে শেষ ম্যাচ পর্যন্ত। আগের সেই ম্যাচে ওপেনিংয়ে উপুল থারাঙ্গাকে নামিয়ে চমকই উপহার দিয়েছিল ঢাকার টিম ম্যানেজমেন্ট। কেননা, ঢাকার আগের ১০ ম্যাচে যে থারাঙ্গাকে দেখাই গেল না! কুমিল্লার বিপক্ষে ওপেন করতে নেমে খুব একটা ভালোও করতে পারেননি এই লঙ্কান ওপেনার। ফিরেছিলেন কোনো রান না করেই। কিন্তু আজ ঢাকার বাঁচামরার ম্যাচে সেই থারাঙ্গাই ম্যাচসেরা!

কুমিল্লার বিপক্ষে আগের ম্যাচে ১২৭ রান তাড়া করতে পারেনি ঢাকা। খুলনা আজ ৯ উইকেটে ১২৩ রান তুললেও তাই ভয় ছিল ঢাকার সমর্থকদের মনে। সহজ পথে নেমে আবারও পা হড়কাবে না তো! এই শঙ্কা কেটেছে মূলত থারাঙ্গার ব্যাটে। ঢাকার বাঁচা-মরার ম্যাচে দলকে দারুণ শুরু এনে দেন তিনি। প্রথম ৬ ওভারেরই ঢাকা জয়ের ভিত গড়েছে থারাঙ্গার ব্যাটে ভর করে। ২ উইকেটে ঢাকার তোলা ৭১ রানের মধ্যে ২৯ রানই থারাঙ্গার। শেষ পর্যন্ত তিনি ফিরেছেন ৩০ বলে ৪২ রানের ইনিংস খেলে। ফিফটি না পেলেও ২ ছক্কা ও ৪ চারে ঢাকার জয়ের ভিতটা গড়েছেন থারাঙ্গাই। এই লঙ্কান যখন ফিরলেন ঢাকার জন্য জয় তখন স্রেফ সময়ের ব্যাপার। ৬৪ বলে মাত্র ৩৬ রানের দূরত্ব।

জয়ের পর থারাঙ্গা বলেন, ‘শেষ ম্যাচটা জিততেই হতো। জিততে পেরে তাই ভালো লাগছে। আগের (ম্যাচে) উইকেটের চেয়ে আজকের উইকেট অনেক ভালো। বল ব্যাটে এসেছে। স্পিনাররা বাঁক পেলেও ব্যাট করার জন্য উইকেট ভালো ছিল।’