বাফুফেকে ১৭ লাখ ৯১ হাজার টাকার উকিল নোটিশ

বাফুফে ভবন। ফাইল ছবি
বাফুফে ভবন। ফাইল ছবি
গাজীপুর জেলার সাদেক বিভিন্ন সময়ে বয়সভিত্তিক ও সিনিয়র জাতীয় দলের ক্যাম্প কমান্ডার ছিলেন। ২০১৬ ও ১৭ দুই অর্থ বছরে বাফুফের কাছে তাঁর পাওনা ১৭ লাখ ৯১ হাজার ২০ টাকা


জাতীয় দলের কোচের দায়িত্ব পালনের পর নিজের পাওনা না পেয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে উকিল নোটিশ পাঠিয়েছিলেন মারুফুল হক। এবার দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাকে উকিল নোটিশ দিয়েছেন মোহাম্মদ আব্দুস সাদেক। জাতীয় দলের ক্যাম্প চালানোর খরচ বাবদ বাফুফের কাছে সাদেকের পাওনা ১৭ লাখ ৯১ হাজার ২০ টাকা।

গাজীপুর জেলার সাদেক বিভিন্ন সময়ে বয়সভিত্তিক ও সিনিয়র জাতীয় দলের ক্যাম্প কমান্ডার ছিলেন। তাঁর কাজ সাধারণত খেলোয়াড়দের খাবার সরবরাহ করা। এ ছাড়া বিভিন্ন সময়ে জাতীয় দলের অনুশীলনে ও ম্যাচে বিভিন্ন সামগ্রী দিয়েছেন। ২০১৬-১৭ ও ১৭-১৮ দুই অর্থ বছরে বাফুফের কাছে তাঁর পাওনা ১৭ লাখ ৯১ হাজার ২০ টাকা। বাফুফের সঙ্গে এ নিয়ে কয়েকবার যোগাযোগ করেছেন। কিন্তু অর্থ পাওয়ার ব্যাপারে কোনো অগ্রগতি নেই। তাই উকিল নোটিশ পাঠাতে বাধ্য হয়েছেন। আব্দুস সাদেকের হয়ে উকিল নোটিশ পাঠিয়েছেন রেফায়েতুল করিম লেনিন। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগও স্বীকার করেছেন সাদেকের অর্থ প্রাপ্তির কথা এবং দ্রুতই আলোচনার মাধ্যমে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে আন্তর্জাতিক মহলেও উঠেছিল বাফুফের বিরুদ্ধে আর্থিক অভিযোগ। ২০১৬ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছিল নেপাল। কিন্তু এর পরে আড়াই বছর পেরিয়ে গেলেও পরিশোধ করা হচ্ছিল না চ্যাম্পিয়ন প্রাইজমানি। এই নিয়ে বারবার বাফুফের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল চ্যাম্পিয়ন নেপাল।