অস্ট্রেলিয়াকে নিয়ে মজা করো না, শেবাগকে হেইডেন

বীরেন্দর শেবাগকে সাবধান করে দিলেন ম্যাথু হেইডেন। ফাইল ছবি
বীরেন্দর শেবাগকে সাবধান করে দিলেন ম্যাথু হেইডেন। ফাইল ছবি
>অস্ট্রেলীয় ক্রিকেট দলকে কোলের শিশু বানিয়ে তৈরি করা স্টার স্পোর্টসের বিজ্ঞাপনটি পছন্দ করেননি সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার ম্যাথু হেইডেন। বিজ্ঞাপনের মডেল বীরেন্দর শেবাগকে উদ্দেশ করে দিয়েছেন খোঁচা।

অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতে এসেছে ভারত। সে কারণেই হয়তো আত্মবিশ্বাস তাদের তুঙ্গে। অস্ট্রেলীয় ক্রিকেট দলের আসছে ভারত সফরের টেলিভিশন সম্প্রচার নিয়ে স্টার স্পোর্টস যে বিজ্ঞাপনটি বানিয়েছে, সেটি নিয়ে আলোচনা-বিতর্ক এখন তুঙ্গে।
সে বিজ্ঞাপনে অস্ট্রেলিয়ার জার্সিতে একদল শিশুকে দেখা যায়। শিশুদের কোলে নিয়ে বীরেন্দর শেবাগের সংলাপ অনেকটা এমন, ‘আমরা যখন অস্ট্রেলিয়া গিয়েছিলাম, তখন ওরা জিজ্ঞেস করেছিল, বেবি সিটিং করবে? আমরা বলেছিলাম, সবাই চলে আসো, অবশ্যই করব।’ উল্লেখ্য, ভারতের অস্ট্রেলিয়া সফরে ঋষভ পন্ত ও অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনের মধ্যে বাচ্চা পালনসংক্রান্ত স্লেজিং আলোচনা ছড়িয়েছিল।

বিজ্ঞাপনটির শেষ দিকে দেখা যায়, কোলের শিশুটি শেবাগের প্যান্ট ভিজিয়ে দেয় পেচ্ছাব করে। তখনই শেবাগের মুখে স্বগতোক্তি, ‘শুধু একটাই চিন্তা, ওরা আমাদের একাগ্রতা দেখে আবার হিসু না করে।’


বিজ্ঞাপনটি মজার হলেও সাবেক অস্ট্রেলীয় ওপেনার ম্যাথু হেইডেন এটিকে সহজভাবে নিতে পারেননি। এক টুইটে নিজের ক্ষোভ জানিয়েছে শেবাগের নাম উল্লেখ করেই। সঙ্গে ব্যবহার করেছেন ‘বি ওয়ার্নড’ হ্যাশট্যাগ, ‘অস্ট্রেলিয়াকে নিয়ে মজা করো না “বীরু বয়”। ভুলে যেয়ো না কারা সবচেয়ে বেশিবার বিশ্বকাপকে বেবিসিটিং করিয়েছে।’

২৪ ফেব্রুয়ারি বিশাখাপট্টনমের প্রথম টি-টোয়েন্টি দিয়ে অস্ট্রেলিয়ার ভারত সফর শুরু। ২ মার্চ ওয়ানডে সিরিজ শুরু হয়ে শেষ হবে ১৩ মার্চ। এই সফরে কোনো টেস্ট সিরিজ নেই। দুই দল দুটি টি-টোয়েন্টির সঙ্গে খেলবে পাঁচটি ওয়ানডে ম্যাচ।