দিবালা-রোনালদোর ভালোবাসা শেষই হচ্ছে না!

এবার রোনালদোকে নকল করলেন দিবালা! ছবি: এএফপি
এবার রোনালদোকে নকল করলেন দিবালা! ছবি: এএফপি
>পাওলো দিবালার উদ্‌যাপন নকল করে আলোচনায় এসেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গতকাল ফ্রসিননের বিপক্ষে গোল করার পর রোনালদোর উদ্‌যাপন নকল করলেন দিবালা!

গোল করেই কর্নার ফ্ল্যাগের দিকে ছুটে যাওয়া। তারপর লাফ দিয়ে শূন্যে থাকা অবস্থায় শরীর চরকির মতো ঘুরিয়ে নিয়ে হাত দুটি ওপরে আড়াআড়ি তুলে সটানে নামিয়ে ফেলা। ক্রিস্টিয়ানো রোনালদোর ‘সিইইই...’ উদ্‌যাপন বিখ্যাত হয়ে গেছে। কম বিখ্যাত নয় পাওলো দিবালার গোল উদ্‌যাপনও। গোল করার সঙ্গে সঙ্গে কর্নার ফ্ল্যাগের দিকে ছুটে গিয়ে ডান হাত দিয়ে মুখ ঢেকে শুধু চোখ খোলা রেখে ‘গ্লাডিয়েটর মাস্ক’ বানানো।

দুজনের এই উদ্‌যাপন আবার আলোচনায়। কিছুদিন আগেই দিবালার উদ্‌যাপন করেছেন রোনালদো, আর জবাবে রোনালদোর উদ্‌যাপন করলেন দিবালা! গত সপ্তাহের ম্যাচে সাসসুয়োলোর বিপক্ষে গোল করে দিবালার ভঙ্গিতে উদ্‌যাপন করেছিলেন রোনালদো। কাল ফ্রসিননের বিপক্ষে গোল করে রোনালদোর ভঙ্গিতে উদ্‌যাপন করলেন দিবালা।

দলের রসায়ন ঠিক রাখার জন্য আজকাল জুভেন্টাসের মূল একাদশে জায়গা পান না দিবালা। যে কারণে কোচের সঙ্গে তাঁর দূরত্ব সৃষ্টি হয়েছে বলে বাতাসে গুঞ্জন। শোনা যাচ্ছে, দিবালার সঙ্গে আরও ৫০ মিলিয়ন ইউরো দিয়ে লিভারপুল থেকে মিসরীয় উইঙ্গার মোহাম্মদ সালাহকে দলে আনতে আগ্রহী কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। রোনালদো আসার আগপর্যন্ত জুভেন্টাসের সেরা তারকার এভাবে ব্রাত্য পড়া কেউই ভালো চোখে দেখছে না। অনেকেই এ কারণে রোনালদোর পরোক্ষ দায়ও দেখতে শুরু করেছিল। কিন্তু জুভেন্টাসে এসেই ডিবালার সঙ্গে বন্ধুত্ব পাতানো রোনালদোর সেসব গুঞ্জন দ্রুত দূর করতে চাইছিলেন। রোনালদোর ‘দিবালা-উদ্‌যাপন’ হয়তো সেটারই বহিঃপ্রকাশ ছিল।

অবশেষে ফ্রসিননের বিপক্ষে মূল একাদশে সুযোগ পেয়েছেন দিবালা। সুযোগ পেয়েই নিজের দাম বুঝিয়েছেন কোচকে। নভেম্বরের পর লিগে প্রথম গোল পেয়েছেন তিনি গতকাল। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো এক শটে গোল করে রোনালদোর সেই বিখ্যাত ‘সিইই...’ উদ্‌যাপন নকল করেছেন। সে উদ্‌যাপন দেখে সবার আগে রোনালদোই আবার দিবালাকে বুকে টেনে নিয়েছেন। এই দুজনের ভালোবাসা দেখে জাতীয় দলে দিবালার সতীর্থ লিওনেল মেসির হিংসা হয়েছে কি না, সেটা জানা যায়নি যদিও!

পরে গোল পেয়েছেন রোনালদোও। এবং যথারীতি গোল পেয়ে তিনি আবার দিবালার ‘গ্লাডিয়েটর মাস্ক’ উদ্‌যাপন করে দেখিয়েছেন। রোনালদো-দিবালার সঙ্গে ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চির গোল মিলিয়ে ফ্রসিননেকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস।