পাকিস্তান সুপার লিগের কথা জানাচ্ছে না ভারত

পাকিস্তান সুপার লিগের কথা জানাচ্ছে না ভারতের সংবাদমাধ্যম। ছবি: টুইটার
পাকিস্তান সুপার লিগের কথা জানাচ্ছে না ভারতের সংবাদমাধ্যম। ছবি: টুইটার

পাকিস্তান সুপার লিগ শুরু হয়েছে বেশ কিছুদিন হলো। এ নিয়ে বেশ আগ্রহ আছে উপমহাদেশের সংবাদমাধ্যমে। খেলার বিভিন্ন সাইটগুলোতে তো আরও বেশি। কোন দল কেমন হলো, কার শক্তিমত্তা কেমন, কার দুর্বলতা কোথায়, এসব নিয়ে বেশ আলোচনাও নিয়মিত ছাপিয়েছে ক্রিকবাজের মতো ওয়েবসাইট। তারাই এখন পিএসএলের খবর দেওয়া বন্ধ করে দিয়েছে পুরোপুরি। টিভি চ্যানেলও বন্ধ করে দিয়েছে সম্প্রচার। কারণ কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানের জঙ্গিদের হামলা।

ভারতে পিএসএল দেখানোর দায়িত্বটা পেয়েছিল ডিস্পোর্টস। কিন্তু তারা এই টি-টোয়েন্টি লিগ দেখানো থেকে সরে দাঁড়িয়েছে। কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ভারতীয় নিরাপত্তা বাহিনী ‘সিআরপিএফ’–এর ৪৪ জন জওয়ান। পাকিস্তানভিত্তিক সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মোহাম্মদ এ হামলা চালিয়েছে বলে স্বীকার করেছে। ভারতজুড়ে তাই পাকিস্তানের বিরুদ্ধে চলছে বিক্ষোভ, প্রতিবাদ। এরই অংশ হিসেবে ডিস্পোর্টসের এমন সিদ্ধান্ত।

গতকাল (শনিবার) রাত থেকে পিএসএলের খেলা দেখাচ্ছে না চ্যানেলটি। স্থানীয় সময় রাত সাড়ে ৯ টায় শুরু হওয়া লাহোর কালান্দার্স ও করাচি কিংসের ম্যাচ দেখা যায়নি টিভিতে। এর পরিবর্তে আফগান প্রিমিয়ার লিগ দেখান হয়েছে। তবে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে পরে। রাতের শেষভাগে পুনে মিররকে চ্যানেলটির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা সম্প্রচার বন্ধ করে দিয়েছি।’

চ্যানেলটি শুক্রবারেই সম্প্রচার বন্ধ করে দিতে চেয়েছিল কিন্তু কারিগরি কিছু সমস্যার কারণে তা করতে পারেনি। ভারতে সম্প্রচারিত খেলা অন্য দেশেও দেখা হয় বলে এক দিন সময় নিয়ে শুধু ভারতে বন্ধ করা হয়েছে। এই চ্যানেলের মতোই পিএসএলের খবর দেওয়া বন্ধ করে দিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। এ টুর্নামেন্ট সংক্রান্ত সব তথ্যও মুছে দিয়েছে তাদের ওয়েবসাইট থেকে। এতে পাকিস্তানের ক্রিকেট দর্শক ক্ষুব্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোরগোল তুলেছেন।