'রাজা'র ঘুম ভাঙল মোহামেডানের বিপক্ষেই!

গোল করে সতীর্থের কোলে সলোমন কিং। ফাইল ছবি
গোল করে সতীর্থের কোলে সলোমন কিং। ফাইল ছবি
>প্রিমিয়ার লিগ ফুটবলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ শেখ জামালের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মোহামেডান। পিছিয়ে পড়া ম্যাচে দুর্দান্ত গোল করে শেখ জামালকে সমতায় ফিরিয়েছেন সলোমন কিং।

গোল করা কত সহজ, গত প্রিমিয়ার লিগে দেখিয়েছেন শেখ জামালের গাম্বিয়ান স্ট্রাইকার সলোমন কিং। ১৫ গোল করে হয়েছিলেন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা। সেই কিং-ই চলতি লিগে ঘুমিয়ে! সাত ম্যাচে নামের পাশে ছিল মাত্র দুই গোল। একটি পেনাল্টি থেকে। সেই কিং অবশেষে রাজার মতোই জেগে উঠলেন দলের বিপদের দিনে। মোহামেডানের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচে প্রায় ৩০ গজ দূর থেকে করলেন দুর্দান্ত এক গোল। তাঁর গোলের কল্যাণেই পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে শেখ জামাল। এক পয়েন্ট পেয়েই যেন হাঁপ ছেড়ে বেঁচেছে জোসেফ আফুসির দল।

টানা চার হারের পর মোহামেডানের পরপর দুটি ড্র। স্বাভাবিকভাবে খেলোয়াড়দের মুখে ফুটেছে হাসি। দলটির এমন দুঃসময় চলছে ড্র-ও যেন জয়ের সমান। কিন্তু আজকের পারফরম্যান্স বিচারে ঐতিহ্যবাহী দলটির নামের পাশে জয় থাকলে অবাক হওয়ার কিছুই ছিল না। আত্মঘাতী গোল পেলেও লিগে আজ সেরা ম্যাচ খেলেছে সাদা-কালোরা। কিন্তু পূর্ণ পয়েন্ট তুলে নিতে পারেনি হঠাৎ ঘুম ভেঙে জেগে ওঠা কিংয়ের দুর্দান্ত গোলের জন্য। জয়বঞ্চিত হওয়ায় মোহামেডান সমর্থকেরা আফসোস করে বলতেই পারেন, জাগবি তো জাগ আমাদের বিপক্ষেই!

২৪ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় মোহামেডান। জামালের রাইট ব্যাক মনির হোসেন ও গোলরক্ষক মো. নাঈমের ভুল-বোঝাবুঝিতে হয় গোলটি। হেডে গোলরক্ষকের উদ্দেশে পাস দিয়েছিলেন মনির। কিন্তু ততক্ষণে পোস্ট ছেড়ে বের হয়ে এসেছেন গোলরক্ষক। ব্যস, বল গড়িয়ে গড়িয়ে জালে। অনেক দিন পর ম্যাচে মোহামেডান শিবিরে এগিয়ে যাওয়ার উল্লাস। কিন্তু তা স্থায়ী হলো মাত্র ১৩ মিনিট। প্রায় ৩০ গজ দূর থেকে আচমকা শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে বল জড়িয়ে দলকে সমতায় ফেরান কিং। লিগে এটি তাঁর তৃতীয় গোল।

দ্বিতীয়ার্ধে বলের দখল ও আক্রমণে অনেক এগিয়ে ছিল মোহামেডান। কিন্তু গোলমুখে গিয়ে খেই হারিয়ে ফেলেছেন তকলিস, ল্যান্ডিং দার্বোরা। ৬৫ মিনিটে পেনাল্টির আবেদন করে উত্তপ্ত হয়ে ওঠে মোহামেডান। এরিয়াল থ্রুতে বলের দখল নিতে যাওয়া মোহামেডান স্ট্রাইকার তকলিসকে জামালের ডিফেন্ডার শওকত রাসেল বাধা দিলে করলে বক্সের মধ্যে পড়ে যান। এতে পেনাল্টির আবেদনে সহকারী কোচ, ম্যানেজারসহ রিজার্ভ খেলোয়াড়েরা হয়ে ওঠেন উত্তপ্ত। তবে ম্যাচ শেষে সেই রেশ আর থাকেনি। ড্রতেই সন্তুষ্টি প্রকাশ করেছেন মোহামেডানের সহকারী কোচ শহিদুল ইসলাম জুয়েল।

এই ড্রয়ে ৭ ম্যাচ ৫ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে মোহামেডান। আর এক ম্যাচ বেশি খেলে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে শেখ জামাল।